শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ০৫:৩৩
ব্রেকিং নিউজ

কোপা আমেরিকা খেলবে ভারত

কোপা আমেরিকা খেলবে ভারত

উত্তরণ বার্তা ক্রীড়া ডেস্ক : লিওনেল মেসি, নেইমার জুনিয়রদের সঙ্গে টেক্কা দিয়ে কোপা আমেরিকা খেলবে ভারতের ফুটবলাররা। অবিশ্বাস্য মনে হলেও সত্যি হতে পারে তা! আগামী জুন-জুলাইয়ে অনুষ্ঠিত হতে যাওয়া কোপা আমেরিকায় খেলার আমন্ত্রণ পেয়েছে ভারতের জাতীয় ফুটবল দল। বিষয়টি নিশ্চিত করেছেন দেশটির ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক কুশল দাস।

তবে বিশ্বকাপ বাছাই সূচির জটিলতায় এবারের কোপা আমেরিকায় নাও খেলা হতে পারে দক্ষিণ এশিয়ার দেশটির। সবকিছু ঠিক থাকলে এবারের আসরেই হয়তো দেখা যেত তাদের। কিন্তু বিশ্বকাপ বাছাই পর্বে এশিয়ান অঞ্চলের খেলার সূচির সঙ্গে সংঘর্ষ হওয়ার কারণে সেই সম্ভাবনা বেশ ক্ষীণই হয়ে গেছে। এর দায় বাংলাদেশ ও আফগানিস্তানকে দিচ্ছেন কুশল।

এবারের কোপা আমেরিকার যৌথ আয়োজক আর্জেন্টিনা ও কলম্বিয়া। পূর্বসূচি অনুযায়ী আগামী ১১ জুন প্রতিযোগিতাটি শুরু হবে। এর পর্দা নামবে ১০ জুলাই। কিন্তু একই সময়ে চলবে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্ব। যার কারণে ইতোমধ্যে কোপাতে আমন্ত্রণ পাওয়া অস্ট্রেলিয়া ও কাতার সরে দাঁড়িয়েছে। এরপরেই সুযোগ চলে আসে ভারতের সামনে।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে কুশল বলেছেন, ‘কাতার ও অস্ট্রেলিয়া কোপা আমেরিকায় আমন্ত্রণ পেয়েছিল। কিন্তু অস্ট্রেলিয়ার পক্ষে খেলা সম্ভব হচ্ছে না। তারা কনমেবল ও ভারতের সঙ্গে কথা বলেছিল। কনমেবলও ভারতকে পাওয়ার ব্যাপারে উচ্ছ্বসিত ছিল। তারা আমাদেরকে খেলাতে খুবই আগ্রহী ছিল।’

কিন্তু এশিয়া ও বিশ্বকাপের বাছাইয়ের সূচিতে আটকা পড়ে গেছে ভারত। কোপা চলার সময়ের বাছাইপর্বের স্থগিত থাকা ম্যাচগুলো হবে। এসব ম্যাচ এগিয়ে আনার একটা প্রয়াস চালিয়েছিল ভারত। কিন্তু বাংলাদেশ ও আফগানিস্তানের কারণে তা সম্ভব হয়নি। ফলে কোপায় ভারতের খেলা অনেকটাই ক্ষীণ।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK