রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭
ঢাকা সময়: ১৫:৫৮

চট্টগ্রামে করোনা আক্রান্ত ৫৭ জন টিকা নিলেন ২০ হাজার

উত্তরণ বার্তা  প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৪৭৩টি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৫৭ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৩৪ হাজার ৫২৩ জন। অন্যদিকে চট্টগ্রামে করোনার টিকাদান কার্যক্রমে সর্বশেষ টিকা নিয়েছেন ২০ হাজার ৬০৬ জন। এখন পর্যন্ত ১ লাখ ৯৬ হাজার ৭২০ জন টিকা নিয়েছেন। ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৫টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৯১৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২৪ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪২৫টি নমুনা পরীক্ষা করে ২২জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।  

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে  ১১৯টি নমুনা পরীক্ষা করে ৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৯টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে এদিন কোনো পরীক্ষা করা হয়নি।চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৫৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৪৭৩টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫৫ জন এবং উপজেলায় ২ জন। তিনি বলেন, করোনার টিকা কার্যক্রমে গতকাল টিকা নিয়েছেন ২০ হাজার ৬০৬ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৯ হাজার ২১৪ জন এবং উপজেলায় ১১ হাজার ৩৯১ জন।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ

বোতল সমর্থকের কাণ্ড

 ফেব্রুয়ারি ২৮, ২০২১

আত্মহত্যার কঠিন পরিণতি

 ফেব্রুয়ারি ২৮, ২০২১

মোংলায় হরিণের মাংসসহ শিকারি আটক

 ফেব্রুয়ারি ২৮, ২০২১

নাচে গানে বসন্ত বরণ

 ফেব্রুয়ারি ২৮, ২০২১

২৮ ফেব্রুয়ারি: হাসুন প্রাণ খুলে

 ফেব্রুয়ারি ২৮, ২০২১

রাত থেকে ২ মাস ইলিশ ধরা নিষিদ্ধ

 ফেব্রুয়ারি ২৮, ২০২১

গারো বইমেলার পর্দা নামছে রোববার

 ফেব্রুয়ারি ২৮, ২০২১