বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭
ঢাকা সময়: ১৯:২১

স্টেডিয়ামের ভিতরে ৫০টি বিলাসবহুল ঘর

উত্তরণ বার্তা ক্রীড়া ডেস্ক : আহমেদাবাদে আগামীকাল নতুন সংস্কার হওয়া ভারতের সরদার প্যাটেল স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে দিন-রাতের টেস্ট খেলতে নামছে ভারত। বিরাট কোহলিরা যাতে কোনো রকম অসুবিধার মধ্যে না পড়েন, তার জন্য আয়োজনের ত্রুটি রাখছে না আয়োজকরা। একাধিক জিনিস দেখা যাবে এই স্টেডিয়ামে। যা আগে কোনো ক্রিকেট স্টেডিয়ামে দেখা যায়নি।

সরদার প্যাটেল স্টেডিয়ামে সাধারণ ফ্লাডলাইটের বদলে দেখা যাবে এলইডি ফ্লাডলাইট। এর ফলে ছায়া পড়বে না। ফলে উঁচু হয়ে আসা বল দেখতে কোনো অসুবিধা হবে না কোহলিদের। পুরো স্টেডিয়ামের মাথায় বৃত্তাকারে এলইডি আলো লাগানো হচ্ছে যাতে দৃশ্যমানতা ভালো থাকে এবং ছায়া না পড়ে। শুধু তাই নয়, মাঠের মধ্যে ১১টি পিচ থাকবে এই সংস্থার একজন কর্মকর্তারা উদ্ধৃতি বলা হয় মাঠে ১১টি পিচ রয়েছে। যেখানে মূল পিচ এবং অনুশীলন পিচ, দুই জায়গাতেই একই মাটি ব্যবহার করা হয়েছে।

খেলা চলাকালীন বৃষ্টির পূর্বাভাস না থাকার পরও যদি বৃষ্টি আসে, তার জন্য রয়েছে অত্যাধুনিক ব্যবস্থা। রয়েছে সর্বোচ্চমানের নিষ্কাশনের ব্যবস্থা, তুমুল বৃষ্টি হলেও মাঠ থেকে পানি দ্রুত সরে যাবে। ঘাসের নিচে বালি ব্যবহার করা হয়েছে। ৮ সেমি বৃষ্টিপাত হলেও পানি থেমে থাকবে না। ফলে বৃষ্টির কারণে ম্যাচ বাতিলের সম্ভাবনা কম। মাঠ ঠিক রাখার জন্য ২ কোটি টাকায় যন্ত্রপাতি কেনা হয়েছে। ৬৩ একর জুড়ে ছড়িয়ে থাকা স্টেডিয়ামে বোলিং মেশিনসহ ছয়টি ইন্ডোর পিচ রয়েছে। এ ছাড়াও কোহলিরা কেউ চোট পেলে যাতে দ্রুত সেরে উঠতে পারেন তার জন্য অত্যাধুনিক জিমনেশিয়াম রয়েছে। স্টেডিয়ামের ভেতরে ৫০টি বিলাসবহুল ঘর এবং পাঁচটি স্যুইট রয়েছে।—খবর আনন্দবাজার পত্রিকার।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK