বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
ঢাকা সময়: ০৩:৫১
ব্রেকিং নিউজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় অসহায় মানুষদের পাশে থাকেন: ত্রাণ প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় অসহায় মানুষদের পাশে থাকেন: ত্রাণ প্রতিমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় এদেশের অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন। কোনও মানুষ যাতে শীতে কষ্ট না পায় এজন্য সমগ্র বাংলাদেশে সরকারের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণের কার্যক্রম চলছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।
প্রতিমন্ত্রী আজ শুক্রবার ঢাকায় শাহবাগে জাতীয় জাদুঘর গেটের সামনে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। "আর্ত মানবতার সেবায় মুক্তিযুদ্ধ মঞ্চ" শ্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার পক্ষ থেকে পাঁচ শতাধিক শীতার্ত অসহায় মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।
এ সময় প্রতিমন্ত্রী আরও বলেন, কোন অপশক্তি বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা থামাতে পারবে না। শেখ হাসিনা আমাদের অহংকার, ভালবাসা। আমাদের রাজনীতির শেষ ঠিকানা। আমাদের এ প্রজন্ম গর্বিত। কারণ আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সান্নিধ্য পাইনি। কিন্তু তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনার সান্নিধ্য পেয়েছি।
প্রতিমন্ত্রী বলেন, আজ শেখ হাসিনার বদৌলতে উন্নয়নে বাংলাদেশ সারা বিশ্বের কাছে রোল মডেল হিসেবে আখ্যা পেয়েছে। যার কারণে উনি আজ শুধু বাংলাদেশের নয়, সমগ্র বিশ্বের নেত্রী। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছিল- যদি উন্নয়ন দেখতে চাও বাংলাদেশকে দেখ। শেখ হাসিনা এমন একজন নেত্রী যাকে আইডল হিসেবে ব্রিটিশ প্রধানমন্ত্রী নিজের মেয়েদেরকে দেখাতে চান। আজ জাপান সরকার শেখ হাসিনার ভাই হিসেবে পরিচয় দিতে চায়। বাংলাদেশের মানুষ ভালবেসেই তাকে ইতিহাসে রেকর্ড করে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করেছে।
আওয়ামী লীগের পাশে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য বীর মুক্তিযোদ্ধা ও তাঁদের সন্তান-প্রজন্মসহ মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির চেষ্টা অব্যাহত রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, অতীতের ন্যায় ভবিষ্যতেও মুক্তিযুদ্ধ মঞ্চকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের পাশাপাশি অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে মানবিক কার্যক্রম পরিচালনা করতে হবে।
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও জেনোসাইড সেন্টারের পরিচালক ড. শেখ হাফিজুর রহমান কার্জন ও সমাজকর্মী লায়ন ফারাহ হাসানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ