বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৪:১২
ব্রেকিং নিউজ
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল গ্রহণ শুরু

মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল গ্রহণ শুরু

উত্তরণবার্তা প্রতিবেদক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের আপিল গ্রহণ শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া এই আপিল গ্রহণ কার্যক্রম চলবে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচন ভবনে আপিল আবেদনের সুযোগ রয়েছে।

আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত এই সময়ের মধ্যে আপিল গ্রহণ করা হবে। এরপর ১০ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত আপিল শুনানি হবে। এতে মোট প্রার্থীর সংখ্যায় কিছুটা পরিবর্তন আসতে পারে।

এর আগে গতকাল সোমবার বিকেল পর্যন্ত মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর ৭৩১ জনের মনোনয়নপত্র বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার। স্বাক্ষর সংক্রান্ত জটিলতা, ঋণ-বিল খেলাপি ও দ্বৈত নাগরিকত্বের কারণে তাদের মনোনয়নপত্র বাতিল হয়।

গত ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে সিইসি জানান, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৭ জানুয়ারি।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের সময়কাল ১ থেকে ৪ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর আর প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। প্রচার শুরু হবে ১৮ ডিসেম্বর, চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK