সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৮:২১
ব্রেকিং নিউজ

মানবতাবিরোধী অপরাধে বাগেরহাটের ৭ জনের ফাঁসি

মানবতাবিরোধী অপরাধে বাগেরহাটের ৭ জনের ফাঁসি

উত্তরণবার্তা প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধের মামলায় বাগেরহাটের খান আকরামসহ সাতজনের ফাঁসির রায় দিয়েছেন ট্রাইব্যুনাল। আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. শাহীনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ এ মামলার রায় ঘোষণা করেন।

এ মামলায় মোট আসামি ১২ জন। এর মধ্যে বিভিন্ন সময়ে মারা গেছেন ৫ জন। অন্যদের মধ্যে খান আকরাম হোসেন, শেখ মো. উকিল উদ্দিন ও মো. মকবুল মোল্লা কারাবন্দি। এছাড়া চারজন পলাতক রয়েছেন খান আরশাদ আলী, রুস্তম আলী মোল্লা, শেখ ইদ্রিস আলী ও শেখ রফিকুল ইসলাম বাবুল।

রায় উপলক্ষে ৩ জন আসামিকে ট্রাইব্যুনালে উপস্থিত করা হয়। আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় মৃত্যুদণ্ডের রায় দিয়েছে ট্রাইব্যুনাল। মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন প্রসিকিউটর রানা দাস গুপ্ত, তার সঙ্গে ছিলেন প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন।এ রায়ের বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছে আসামিপক্ষ।

২০১৭ সালের ৩১ মে আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ আমলে নেয়ার পর চার্জ গঠনের মাধ্যমে বিচারকাজ শুরু হয়। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় বাগেরহাটের মোড়লগঞ্জসহ বিভিন্ন জায়গায় ধর্ষণ, লুট, আগুন, অপহরণ ও হত্যার মত সাতটি অভিযোগ আনা হয় আসামিদের বিরুদ্ধে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK