সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৪:৫৮
ব্রেকিং নিউজ

ব্যবসায়ীকে হয়রানীর অভিযোগ পুলিশের বিরুদ্ধে

ব্যবসায়ীকে হয়রানীর অভিযোগ পুলিশের বিরুদ্ধে

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজধানীর লালবাগ থানার এক দারোগা মাদক মামলায় ফাঁসানোর চেষ্টা করেছেন বলে গুরুতর অভিযোগ করেছেন মো. জসিম নামক এক ব্যবসায়ী। ডিএমপির লালবাগ বিভাগের উপ- পুলিশ কমিশনার বরাবরে গত ২০ নভেম্বর এক লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেছেন, স্ত্রী- সন্তানদের সামনেই তাকে টেনে হেঁচড়ে থানায় নিয়ে যাওয়ার চেষ্টা করেন এস আই সুব্রত। এলাকাবাসীর অনুরোধ ও বাধায় ওই পুলিশ কর্মকর্তা তাকে ছেড়ে দিলেও তাকে নানাভাবে হয়রানির চেষ্টা করায় পরিবার নিয়ে আতঙ্কে দিন কাটাচ্ছেন ভুক্তভোগী ব্যবসায়ী। 
 
ব্যবসায়ী মোঃ জসিম লিখিত আবেদনে উল্লেখ করেছেন, গত ১৯ নভেম্বর বিকেল ৪টার দিকে কয়েকজন অজ্ঞাতনামা লোক ৮৯/২ নম্বর বাসভবনের তার নিজ ফ্ল্যাটে প্রবেশ করে তাকে টেনে হেঁচড়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে। আগত ব্যাক্তিদের পরিচয় জানতে চাইলে একজন নিজেকে লালবাগ থানার এস আই সুব্রত বলে পরিচয় দিয়ে তাকে তার স্ত্রী সন্তানদের সামনে প্রহার করে থানায় নিয়ে যেত চায়। জসিম কারন জানতে চাইলে সুব্রত প্রথমে তার বিরুদ্ধে মাদক দ্রব্য রাখার অভিযোগ করে। এসময় সুব্রতর সঙ্গীরা তল্লাশীর নামে তার ফ্ল্যাটে তাণ্ডব চালায়। পরে ওই ভবনের লোকজন এলে সুব্রত জানায় সরকারি কাজে বাধা দেয়ায় জসিমকে থানায় নিয়ে যাওয়া হবে। এসময় প্রতিবেশী ও এলাকাবাসী জসিম অত্যন্ত স্বজ্জন এবং ভদ্রলোক হিসেবে উল্লেখ করেন। কিন্তু এস আই সুব্রত তাকে টেনে হেঁচড়ে রাস্তায় নামিয়ে আনেন। এলাকাবাসী এঘটনার প্রতিবাদ করলে "এক মাঘে শীত যায়না "এমন উক্তি করে জসিমকে  দেখে নিবে বলে হুমকি দিয়ে সদলবলে এলাকা ত্যাগ করেন। ব্যাবসায়ী জসিম ওই রাতেই ঘটনার বিস্তারিত জানান লালবাগ বিভাগের উপ- পুলিশ কমিশনার মোঃ জাফর হোসেনকে। তিনি এস আই সুব্রতকে ঘটনার বিষয়ে বিস্তারিত জানাতে বললে সুব্রত কোন সদুত্তর দিতে না পারায় ভুক্তভোগীকে লিখিত অভিযোগ দিতে বললে পরদিন জসিম এস আই সুব্রতর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। 
 
ব্যাবসায়ী মো. জসিম জানান, ঘটনার রাতে উপ- পুলিশ কমিশনারকে বিস্তারিত জানানোর পর এস আই সুব্রত তার বাসায় গিয়ে তার খোঁজ করেন। তাকে না পেয়ে তার  স্ত্রীকে নানান ভয় ভীতি দেখায় এবং এবিষয়ে বাড়াবাড়ি করতে নিষেধ করেন। এস আই সুব্রত আরো হুমকি দিয়ে বলেন, ঘটনা পাচকান হলে তাদের পুরো পরিবারকে চড়া মূল্য দিতে হবে।
 
লালবাগ থানার ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগ এর সভাপতি ইকরামুল্লা সরোয়ারদী জানান যে এস আই সুব্রত আমার ক্লাবে ডুকে আমার নেতাকর্মীদের পকেট হাতায় বডিসার্চ করে এবং ভয় ভীতি দেখায় তার সাথে বিএনপির এক নেতার ছেলে সোর্স শান্ত থাকে সব সময় এই বিষয়ে লালবাগ থানার ওসি হেলাল সাহেব নিকট অভিযোগ করেছি। 
 
এবিষয়ে লালবাগ থানার সাব ইন্সপেক্টর সুব্রত'র সাথে তার মুঠোফোনে আলাপ কালে তিনি তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, ঘটনার সময় তিনি ডিউটিরত ছিলেন। তিনি জসিমের বাসায় যাননি। রাস্তায় তার সাথে কথা হয়েছে। সুব্রত আরো বলেন, মি. জসিম আমার উর্ধতন কর্মকর্তার কাছে যে অভিযোগ করেছেন তা সম্পুর্ণ মিথ্যা। লালবাগ থানার এস আই সুব্রতের বিরুদ্ধে আনীত অভিযোগ যথাযথভাবে তদন্ত করলে কাদের প্ররোনায় এবং কি উদ্দেশ্যে এ ধরনের জঘন্য কমকাণ্ডে লিপ্ত হয়েছেন তা উম্মোচিত হবে।
 
উত্তরণবার্তা/এসএ
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK