সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৯:১২

৪৫তম বিসিএস লিখিত পরীক্ষা ২৭ নভেম্বর, আসনবিন্যাস প্রকাশ

৪৫তম বিসিএস লিখিত পরীক্ষা ২৭ নভেম্বর, আসনবিন্যাস প্রকাশ

উত্তরণবার্তা ডেস্ক : ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা পূর্বঘোষণা অনুযায়ী ২৭ নভেম্বর ২০২৩ তারিখ সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। ২৩ নভেম্বর এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই পরীক্ষার আসনবিন্যাস ও সূচি প্রকাশ করেছে। পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবশ্যিক বিষয়ে লিখিত পরীক্ষা ২৭ নভেম্বর থেকে আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত চলবে। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
কারিগরি বা পেশাগত ক্যাডারের পদসংশ্লিষ্ট বিষয়ের লিখিত পরীক্ষা আগামী ৬ ডিসেম্বর শুরু হয়ে চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত।৪৫তম বিসিএসের মাধ্যমে মোট ২ হাজার ৩০৯ জন ক্যাডার নেওয়া হবে। নন-ক্যাডারে নেওয়া হবে ১ হাজার ২২ জন। বিস্তারিত আসনবিন্যাস, কেন্দ্র তালিকা ও সূচি পাওয়া যাবে পিএসসির অফিসিয়াল ওয়েবসাইটে (https://bpsc.gov.bd)।
  
এ ছাড়া প্রার্থীদের মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে আসনবিন্যাস জানিয়ে দেওয়া হবে বলে পিএসসি জানিয়েছে। এর আগে, চলমান রাজনৈতিক পরিস্থিতি ও অবরোধের কারণে প্রার্থীরা ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা পেছানোর দাবি তুলেছিলেন। এর প্রেক্ষিতে সরকারি কর্ম কমিশন (পিএসসি) জানিয়েছে, পরীক্ষা পেছানোর মতো পরিস্থিতি তৈরি হয়নি। 
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ