শুক্রবার, ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৪:১৩

ফাইনাল ঘিরে থাকছে বিশেষ আয়োজন

ফাইনাল ঘিরে থাকছে বিশেষ আয়োজন

উত্তরণবার্তা ডেস্ক : এবারের বিশ্বকাপে ছিল না কোনও উদ্বোধনী অনুষ্ঠান। তবে ফাইনালে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বর্ণিল আয়োজনের উদ্যোগ নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ফাইনাল ম্যাচকে সামনে রেখে তিল ধারনের জায়গা নেই আহমেদাবাদের হোটেল-মোটেল গুলোতে। বিভিন্ন প্রদেশ থেকে চালু হয়েছে আহমেদাবাদগামী স্পেশাল ট্রেন।

মনে হতে পারে কোনো যুদ্ধের মহড়া। তবে এটা মনে করলে খুব একটি ভুল হবে না। যুদ্ধ তো হবেই! তবে সেটা ব্যাট আর বলের। ভারত-অস্ট্রেলিয়ার ফাইনাল ম্যাচে টসের আগে থাকছে বিমান বাহিনীর বিশেষ এয়ার শো। এখানেই শেষ নয়। ফাইনাল ঘিরে থাকছে নানা আয়োজন। প্রথম ড্রিংকস ব্রেকের সময় থেকেই শুরু হবে। ইনিংস ব্রেকে থাকছে বড় আয়োজন। থাকবে পাঁচশ’ নৃত্যশিল্পীর মনোমুগ্ধকর পরিবেশনা।

সব দলের বিশ্বকাপ জয়ী অধিনায়কদের আমন্ত্রণ জানানো হয়েছিল আগেই। তারা এদিন বিসিসিআইয়ের কাছ থেকে বিশেষ সংবর্ধনা পাবেন। গান পরিবেশন করবেন বলিউড সঙ্গীত পরিচালক প্রীতম চক্রবর্তী।

এমন আয়োজন দেখতে যেন তড় সইছে না সমর্থকদের। ম্যাচের দুইদিন আগেই বিভিন্ন রাজ্য থেকে আসতে শুরু করেছে তারা। অতিথিশালায় এক রাত থাকার খরচ ছুঁয়েছে ১০ হাজার টাকায়। হোম-স্টে ৩৫ হাজার, চারতারা মানের হোটেলের ভাড়া উঠেছে ৭০ হাজারে। সেটাও পাচ্ছেন না সবাই।এদিকে, স্টেডিয়ামের বাইরে বসেছে নীল জার্সির মেলা। ২শ’ টাকার জার্জি বিক্রি হচ্ছে হাজারের উপরে। তারপরেও হিমসিম খাচ্ছেন বিক্রেতারা। ফাইনাল ম্যাচের জন্য বিভিন্ন রাজ্য থেকে আহমেদাবাদগামী বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে ভারত সরকার।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK