শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২২:৪০
ব্রেকিং নিউজ

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে পৃথিম পাশা ইউনিয়নে নারী সমাবেশ ও সরকারের উন্নয়ন আলোকচিত্র প্রদর্শনী

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে পৃথিম পাশা ইউনিয়নে নারী সমাবেশ ও সরকারের উন্নয়ন আলোকচিত্র প্রদর্শনী

উত্তরণবার্তা প্রতিবেদক : সরকারের বিভিন্ন উন্নয়ন সচিত্র  প্রতিবেদন কুলাউড়া উপজেলার সকল ইউনিয়নের গ্রামেসমূহে উঠান বৈঠকের মাধ্যমে নারী সমাবেশ ও আলোকচিত্র  প্রদর্শনীর উদ্যোগ নিয়েছেন  বাংলাদেশ আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য স্কোয়াড্রন লীডার (অবঃ) সাদরুল আহমেদ খান।
 
গত ২২ সেপ্টেম্বর কুলাউড়া উপজেলার পৃথিম পাশা ইউনিয়নের পৃথিমপাশা ও ছেঊদল গ্রামে নারী সমাবেশ ও  আলোকচিত্র প্রদর্শনী হয়। স্থানীয় নারী ও শিশু কিশোরীরা অনুসঠান উপভোগ করেন। এই উঠান বৈঠকগুলো সফল করতে পৃথিমপাশা  ইউনিয়ন পরিষদের নারী সদস্যা নেহার বেগম, সুষমা রাণী ও আমেনা আক্তার  সার্বিক সহযোগীতা করেন। এই প্রদর্শনীর মাধ্যমে গত ১৫ বছরে  বাংলাদেশের  উন্নয়নে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন অবদান তুলে ধরা হয়। 
 
আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির এই সদস্য জানান ধারাবাহিকভাবে সরকারের বিভিন্ন সেক্টরের উন্নয়ন চিত্র আমরা কুলাউড়ার হাটে বাজারে প্রচার করেছি। ইতিমধ্যে উপজেলাব্যাপী শতাধিক রোডশো অনুসঠীত হয়েছে, সেখানে মূলত পুরুষরাই অংশগ্রহণ করেছেন ।
 
তাই এবার আমরা উদ্যোগ নিয়েছি শেখ হাসিনার উন্নয়ন বার্তা প্রান্তিক নারীদের কাছেও পৌছে দেবার। উঠান বৈঠকগুলো  নারীদের মিলন মেলায় পরিণত হয়েছে এবং সামাজিক বন্ধনও সুদৃঢ় হচ্ছে।  ২৮ সেপ্টেম্বর  মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন, এই ভিডিও প্রদর্শনীর মাধ্যমে তাকেও সম্মান জানানো হচ্ছে। সংসদ নির্বাচনকে সামনে রেখে বিরোধী দল বিভিন্ন প্রোপাগাণ্ডার মাধ্যমে গ্রামের সহজ সরল মানুষদের বিভ্রান্ত করছে, তাদের অপতৎপরতার জবাবেই এই রোডশো। পর্যায়ক্রমে কুলাউড়া উপজেলার সকল ইউনিয়নে এই নারী সমাবেশ ও উঠান বৈঠকে আলোকচিত্র প্রদর্শনী করা হবে। উল্লেখ্য গত ১৮-২০ সেপ্টেম্বর শরীফপুর ইউনিয়ন,  ২১-২২ সেপ্টেম্বর হাজিপুর ইউনিয়ন, ২২-২৩ সেপ্টেম্বর টিলাগাও ইউনিয়নে এই প্রদর্শনী অনুসঠিত হয়।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK