বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
ঢাকা সময়: ০০:২০
ব্রেকিং নিউজ

এক্সপ্রেসওয়েতে বাসযাত্রীদের আপাতত বাড়তি ভাড়া নেই

এক্সপ্রেসওয়েতে বাসযাত্রীদের আপাতত বাড়তি ভাড়া নেই

উত্তরণবার্তা প্রতিবেদক : ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চলাচলের জন্য বাস প্রতি ১৬০ টাকা টোল দিতে হলেও যাত্রীদের আপাতত বাড়তি ভাড়া দিতে হবে না। কার্যক্রম চালু করে সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব আমিন উল্লা নুরী বলেন, এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চললেও যাত্রীদের কাছ থেকে বিআরটিএর নির্ধারিত ভাড়াই নেয়া হবে। ১৮ সেপ্টেম্বর সোমবার বেলা ১১টা থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসির বাস চলাচল শুরু হয়েছে। আটটি বাস দিয়ে শুরু হয়েছে ফার্মগেট থেকে বিমানবন্দর পর্যন্ত বিরতিহীন সেবা।

আমিন উল্লা নুরী বলেন, আপাতত টোলের টাকা ভাড়ার সঙ্গে যুক্ত হচ্ছে না। ফার্মগেট প্রান্তের খেজুরবাগান থেকে বিমানবন্দর পর্যন্ত ১৫ কিলোমিটারের ভাড়া ৩৫ টাকা। উত্তরার জসীমউদ্‌দীন এভিনিউ পর্যন্ত ১৭ কিলোমিটারের ভাড়া ৪০ টাকা। অর্থাৎ ঢাকার অন্যান্য বাসের মতোই কিলোমিটারে ২ টাকা ৪৫ পয়সা ভাড়া দিতে হবে। ই-টিকিটিং ব্যবস্থা থাকায় বেশি ভাড়া নেওয়ার সুযোগও হবে না।

বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম জানান, জসীমউদ্দীন, বিমানবন্দর রেলস্টেশন ও কাওলা থেকে যাত্রীরা বাসে উঠতে পারবেন; নামবেন ফার্মগেটে। সংসদ ভবনের খেজুরবাগান গোলচত্বর, খামারবাড়ী ও বিজয় সরণি থেকেও বাসে ওঠা যাবে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, সকাল ৭টা থেকে সারাদিন চলবে বাসগুলো। রাত পর্যন্ত যতক্ষণ যাত্রী পাওয়া যাবে, ততক্ষণই মিলবে বিআরটিসির বাস। যাত্রী চাহিদার ভিত্তিতে পরবর্তীতে বাসের সংখ্যা আরও বাড়ানো হবে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK