বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ১৫:৫১

২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে সংসদ নির্বাচন : ইসি আনিছ

২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে সংসদ নির্বাচন  :  ইসি আনিছ

উত্তরণবার্তা প্রতিবেদক : ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান। আজ শনিবার নির্বাচন কমিশনে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।এদিন সাংবাদিকদের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেন, নির্বাচন কমিশনের স্বার্থকতা হবে নির্বাচনকে সুষ্ঠু এবং নিরপেক্ষভাবে ভোট করতে পারলে। সেইসঙ্গে যোগ হয়েছে অংশগ্রহণমূলক নির্বাচন। ভোট হতে হবে বিশ্বাসযোগ্য। জনগণ নিজের ভোটাধিকার প্রয়োগ করতে পারলেই কেবল ভোট গ্রহণযোগ্য হবে।

তিনি বলেন, নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব খুব গুরুত্বপূর্ণ। আইনের মাধ্যমে এবার দায়িত্ব ও ক্ষমতা বাড়ানো হয়েছে প্রিজাইডিং কর্মকর্তাদের। ভোটের দিন ভোটারদের যাতে কেউ ভোট প্রয়োগে বাধা না দেয় সে ব্যাপারে নিজ দায়িত্ব পালনে সবাইকে সচেষ্ট থাকার আহ্বান জানিয়েছেন সিইসি।

এর আগে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ আওয়ামী লীগ নিরঙ্কুশভাবে জয়লাভ করে সরকার গঠন করে। নির্বাচনে দ্বিতীয় স্থান লাভ করে বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট। এদিকে ২০১৪ সালের ৫ই জানুয়ারির নির্বাচনের মাধ্যমে দশম সংসদ গঠিত হলেও ওই নির্বাচন বর্জন করেন প্রধান রাজনৈতিক দল বিএনপি।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK