বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৬:৫০

লন্ডন থেকে আসা ১৫০ প্রবাসী কোয়ারেন্টাইনে

লন্ডন থেকে আসা ১৫০ প্রবাসী কোয়ারেন্টাইনে

উত্তরণবার্তা প্রতিবেদক : যুক্তরাজ্যের লন্ডন থেকে সিলেটে এসেছেন আরও ১৫০ প্রবাসী। সরকারি নির্দেশনা অনুসারে বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুরে তাদের সেনাবাহিনী ও পুলিশের তত্ত্বাবধানে সাত দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিলেটের ১৫০ জনসহ ১৫৫ যাত্রী নিয়ে ছেড়ে আসা বিমান বাংলাদেশের বিজি-২০২ ফ্লাইটটি সকাল পৌনে ১০টায় সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে সিলেটের যাত্রীদের নামিয়ে দিয়ে ঢাকার ৫ যাত্রী নিয়ে বিমানটি সকাল পৌনে ১১টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে চলে যায় বলে জানিয়েছেন ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ।
 
সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া অ্যান্ড কমিউনিটি সার্ভিস) বিএম আশরাফ উল্যাহ তাহের জানান, ১৫০ জন প্রবাসীকে স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে স্বাস্থ‌্য পরীক্ষা শেষে পাঁচটি বাসে করে শহরের পৃথক সাতটি হোটেলে নেওয়া হয়। তাদের মধ্যে হোটেল ব্রিটানিয়ায় ৩৮ জন, হোটেল অনুরাগে ১৯ জন, হোটেল নূরজাহানে ১৬ জন, হোটেল হলিগেটে ৩৪ জন, হোটেল হলি সাইডে ১২ জন, লা রোজ হোটেলে ১৮ জন ও স্টার প্যাসিফিক হোটেলে ১৩ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এসব প্রবাসী সরকারের নীতিমালা অনুসারে নিজেদের খরচেই কোয়ারেন্টাইনে থাকবেন।
 
এর আগে গত ২১ জানুয়ারি লন্ডন থেকে সিলেটে আসা ২৮ প্রবাসীর মধ্যে ২৫ জনের তৃতীয় দফা নমুনা পরীক্ষার রিপোর্ট করোনা নেগেটিভ এসেছে। তাদের প্রাতিষ্ঠানিক থেকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সিলেট স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।মঙ্গলবার (২৬ জানুয়ারি) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আরটি-পিসিআর ল্যাবে তাদের দ্বিতীয় দফা নমুনা পরীক্ষার রিপোর্ট করোনা নেগেটিভ আসে। যদিও একদিন আগে বেসরকারি সংস্থা সীমান্তিকের আরটি-পিসিআর ল্যাবে ২৮ প্রবাসীর নমুনা পরীক্ষার রিপোর্ট করোনা পজিটিভ এসেছিল।
 
ডা. আনিসুর রহমান বলেন, ‘যুক্তরাজ্য থেকে দেশে আসা ২৫ প্রবাসীর নমুনা ঢাকায় পরীক্ষা করলে তার রিপোর্ট করোনা নেগেটিভ আসে। এ কারণে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। তারা সবাই নিজ নিজ বাসায় ফিরেছেন। তবে তাদেরকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাদেরকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।’
উত্তরণবার্তা/সাব্বির

  মন্তব্য করুন
     FACEBOOK