শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০১:০৬
ব্রেকিং নিউজ

গার্লিক চিকেন চিজ বল, যেভাবে বানাবেন

গার্লিক চিকেন চিজ বল, যেভাবে বানাবেন

উত্তরণবার্তা ডেস্ক : বিকেলের নাস্তায় কিংবা হঠাৎ বাড়িতে অতিথি এসে পড়লে, ঝটপট স্ন্যাক্সে কি তৈরি করা যায়, তা নিয়ে চিন্তা বাড়ে। তাই আপনাদের জন্য রইল সবচেয়ে সহজ স্ন্যাক্সের রেসিপি গার্লিক চিকেন চিজ বল। অতিরিক্ত ঝামেলা ছাড়া খুব সহজেই চটজলদি বানাতে পারেন। তাহলে  আসুন জেনে নেয়া যাক মজাদার চিকেন চিজ বল বানাবেন যেভাবে ।

গার্লিক চিকেন চিজ বলের উপকরণ : ২৫০ গ্রাম মুরগি মাংসের কিমা, ১০-১২ কোয়া রসুন, দেড় চা চামচ আদা কুচি, ১ টেবিল চামচ পেঁয়াজ বাটা, ২টো ফেটানো ডিম, মোজারেলা চিজ কিউব, আধা কাপ ব্রেড ক্রাম্বস, হাফ কাপ ময়দা, স্বাদমতো লবণ, ভাজার জন্য পরিমাণমতো তেল, ১ চা চামচ গোলমরিচ গুঁড়ো, ১ টেবিল চামচ অরেগানো।

গার্লিক চিকেন চিজ বল তৈরির পদ্ধতি : মাংসের কিমা ভাল করে ধুয়ে নিন। রসুন ও আদা একেবারে মিহি করে কুচিয়ে নেবেন। একটি বড় বাটিতে মুরগির মাংস, আদা ও রসুন কুচানো, পেঁয়াজ বাটা, স্বাদ অনুযায়ী লবণ, গোলমরিচ গুঁড়ো, ওরেগানো একসঙ্গে ভাল ভাবে মাখিয়ে নিন। এই মিশ্রণ থেকে অল্প অল্প করে নিয়ে তার মধ্যে একটা মোজারেলা কিউব রেখে গোল গোল বলের আকারে গড়ে নিন।

গভীর ফ্রাইং প্যানে তেল গরম হতে দিন। এক একটা বল প্রথমে ময়দায় কোট করে নিন। তারপর ফেটানো ডিমে ডুবিয়ে ব্রেড ক্রাম্বস-এ কোট করে নিন ভাল ভাবে। ডুবো তেলে চিকেন বলগুলি সোনালি বাদামী করে ভেজে নিন। তেল থেকে ছেঁকে টিস্যু পেপারে তুলে রাখুন, তাহলে অতিরিক্ত তেল শুষে নেবে। টমেটো সস সহযোগে পরিবেশন করুন গার্লিক চিকেন চিজ বল।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK