মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২১:০৮
ব্রেকিং নিউজ

আজ বরিশালে শেষ হচ্ছে নির্বাচনী প্রচার-প্রচারণা

আজ বরিশালে শেষ হচ্ছে নির্বাচনী প্রচার-প্রচারণা

উত্তরণবার্তা প্রতিবেদক : বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে আজ মধ্যরাতে শেষ হচ্ছে প্রার্থীদের প্রচার-প্রচারণা। আজ রাত ১২টার পর থেকে প্রার্থীরা নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন না। আগামী ১২ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে এ বিষয়ে বিস্তারিত জানাতে নির্বাচন কমিশনের রিটার্নিং কর্মকর্তা, পুলিশ কমিশনার এবং র‌্যাব-৮ এর পক্ষ থেকে সংবাদকর্মীদের সঙ্গে পৃথক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
 
এ দিকে শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন বরিশালের ৭ মেয়র প্রার্থীসহ ১১৮ জন কাউন্সিলর ও ৪২ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর এবং তাদের কর্মী সমর্থকরা। তারা ভোটারদের বিভিন্ন প্রতিশ্রুতি দিচ্ছেন। শেষ দিন বিধায় ভোর থেকেই তারা প্রচার-প্রচারণা করছেন। অনেক প্রার্থী ভোটের দিনের ছক কষছেন। এজেন্টদের সব কিছু বুঝিয়ে দিচ্ছেন।  
 
অপর দিকে নির্বাচন শতভাগ সুষ্ঠু করতে নির্বাচন কমিশনের রিটার্নিং কর্মকর্তা, পুলিশ কমিশনার ও র‌্যাব-৮ এর পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ হাতে নেয়া হয়েছে। তারা প্রস্তুতি সম্পর্কে ধারণা  দিতে সংবাদকর্মীদের সঙ্গে বৈঠক করেছেন আজ শনিবার।
 
১২ জুন সিটি নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে আজ বেলা ১১টায় সংবাদ সম্মেলন করেন বরিশাল মেট্রো পলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম। তিনি জানান, সিটি নির্বাচন ঘিরে সাড়ে চার হাজার আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবেন। এছাড়াও দশ প্লাটুন বিজিবি আজ রাতে নগরীতে প্রবেশ করবে। নগরীতে অস্ত্র বহন, অস্ত্র প্রদর্শন এবং অস্ত্রসহ চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এর পাশাপাশি ভোটের দিন গুরুত্বপূর্ণ কেন্দ্রে চারজন ফোর্সের জায়গায় সাতজন দেয়া হচ্ছে। শুধু সাতজন পুলিশ সদস্যই নয়, আনসার সদস্য মিলিয়ে এসব কেন্দ্রে ১৮-১৯ জন আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবেন। এ ছাড়া ১৫-২০ জন পুলিশ সদস্য মিলিয়ে পর্যাপ্ত স্ট্রাইকিং ফোর্স রাখা হবে। সেইসঙ্গে স্ট্যান্ডবাই ফোর্সও থাকবে বলে তিনি নিশ্চত করেন।
 
বেলা ১২টায় বরিশালের রুপাতলীস্থ র‌্যাব-৮ এর প্রধান কার্যলয়ে এক সংবাদ সম্মেলনে সিইইউ লে. কর্ণেল মাহমুদুল হাসান বলেন, আজ রাত থেকে র‌্যাব-৮ এর সদস্যরা নগরজুড়ে বিশেষ টহল দেবেন। পাশাপাশি প্রতিটি ভোট কেন্দ্রে র‌্যাবের পক্ষ থেকে সদস্য নিয়োজিত থাকবে।  রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির সাংবাদিকদের বলেন, ৩০টি ওয়ার্ডের ১২৬টি কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপনের কাজ প্রায় শেষ পর্যায়ে। এছাড়াও ভোট কেন্দ্রের সকল কার্যক্রম আগামীকালের ভেতর সম্পন্ন করা হবে। সোমবার ১২ জুন সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হবে। বরিশালে দুই লাখ ৭৬ হাজার ২৯৮ জন ভোটার এবার ভোট প্রদান করবেন। 
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK