শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১৯:৪৪

জাপানে বিমাবন্দরের রানওয়েতে দুই বিমানের সংঘর্ষ

জাপানে বিমাবন্দরের রানওয়েতে দুই বিমানের সংঘর্ষ

উত্তরণবার্তা ডেস্ক : জাপানের রাজধানী টোকিওর হানেদা বিমানবন্দরের রানওয়েতে যাত্রীবাহী দুই বিমানের সংঘর্ষ হয়েছে। শনিবার স্থানীয় সময় সকালের দিকে দুই বিমানের সংঘর্ষের এই ঘটনা ঘটেছে। তবে এতে কোনও হতাহত হয়নি বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন। দেশটির পরিবহন মন্ত্রণালয়ের বরাত দিয়ে সরকারি সম্প্রচারমাধ্যম এনএইচকে ওয়ার্ল্ড বলছে, হানেদা বিমানবন্দরের রানওয়েতে দুটি বিমানের সংঘর্ষ হয়েছে। যেখানে বিমান দুটির সংঘর্ষ হয়েছে তার পাশেই ট্যাক্সিওয়ে রয়েছে। দুর্ঘটনার পর বিমানবন্দরে কিছু ফ্লাইটের উড্ডয়ন ও অবতরণ বিলম্বিত হয়েছে।

এনএইচকে বলছে, বিমান দুর্ঘটনায় কেউ আহত হননি। তবে এই ঘটনার পর বিমানবন্দরের চারটি রানওয়ের মধ্যে একটি স্থানীয় সময় সকাল ১১টা পর্যন্ত বন্ধ ছিল। দেশটির সরকারি এই সম্প্রচার মাধ্যমের প্রচারিত ছবিতে দেখা যায়, তাইওয়ানের ইভা এয়ারওয়েজ (২৬১৮ টিডব্লিউ) ও থাই এয়ারওয়েজের (থাই বিকে) দুটি বিমানের সংঘর্ষ হয়েছে। এতে থাই এয়ারওয়েজের বিমানের ডানার অংশ ভেঙে গেছে। ডানার কিছু অংশ টুকরো টুকরো অবস্থায় বিমানবন্দরের রানওয়ের কাছে ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে।

থাই এয়ারওয়েজ বলেছে, থাই বিকের ব্যাংককগামী ফ্লাইটটি বিমানবন্দরের ট্যাক্সিওয়েতে উড্ডয়নের প্রস্তুতি নেওয়ার সময় ইভা এয়ারওয়েজের বিমানের পেছনের অংশের সাথে সংঘর্ষ হয়। বিমান সংস্থাটি বলেছে, সংঘর্ষে থাই এয়ারওয়েজের বিমানের উইংলেট ক্ষতিগ্রস্ত হয়েছে। যে কারণে এই ফ্লাইটের উড্ডয়ন বাতিল করা হয়েছে। এয়ারবাস (এআইআর পিএ) এ৩৩০ বিমানটিতে ২৫০ জন যাত্রী ও ১৪ জন ক্রু সদস্য ছিলেন।

তবে সংঘর্ষের বিষয়ে তাৎক্ষণিকভাবে তাইওয়ানের ইভা এয়ারওয়েজের কোনো মন্তব্য পাওয়া যায়নি। এছাড়া জাপানের পরিবহন মন্ত্রণালয়ও বিমানবন্দরের রানওয়েতে দুই বিমানের সংঘর্ষের ঘটনায় মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি বলে জানিয়েছে রয়টার্স। থাই এয়ারওয়েজ বলছে, জাপানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ঘটনাটি তদন্ত করছে।
সূত্র: রয়টার্স, এএফপি।
উত্তরণবার্তা/এআর



 

  মন্তব্য করুন
     FACEBOOK