শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১৯:২০
ব্রেকিং নিউজ

ঢাকা-মাওয়া ট্রেন চলবে আগস্টেই : রেলমন্ত্রী

ঢাকা-মাওয়া ট্রেন চলবে আগস্টেই   :  রেলমন্ত্রী

উত্তরণবার্তা ডেস্ক : স্বপ্নের পদ্মা সেতু পাড়ি দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হতে যাচ্ছে ট্রেন চলাচল। আর দুই মাস পরই আগস্টে ঢাকার সঙ্গে মাওয়ার রেল যোগাযোগ শুরু হবে। এর পরের মসে অর্থাৎ সেপ্টেম্বরে রেল চলছে ঢাকা-ভাঙা রুটে।শনিবার সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, আগস্টে ঢাকা-মাওয়া এবং সেপ্টেম্বরে ঢাকা-ভাঙা রেল চলাচল শুরু হবে।’

২০২২ সালের জুনে দেশের অন্যতম বড় অবকাঠামো পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলে দেয়া হয়। কিন্তু রেলের অবকাঠামো সম্পন্ন না হওয়ায় ট্রেন চলাচল শুরু করতে সময় লেগে যায়। দেশের জিডিপিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে যাওয়া এই সেতু দিয়ে রেল যোগাযোগ স্থাপন করতে একটি মেগা প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

এরিমধ্যে এপ্রিলের শুরুতে পরীক্ষামূলকভাবে ঢাকা থেকে পদ্মা সেতু পার হয়েছে একটি ট্রেন। দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে ঢাকাসহ দেশের পূর্ব অংশের প্রবেশদ্বার পদ্মা বহুমুখী সেতু। এছাড়া এশিয়ান হাইওয়ের একটি রুট বিশেষ করে বেনাপোল স্থলবন্দর ব্যবহার করে ভারতের সঙ্গে বাংলাদেশের যোগাযোগের অন্যতম মাধ্যম এই পদ্মা সেতু।রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানান, আগামী বছর জুন মাসের মধ্যে পদ্মা সেতু দিয়ে ঢাকা থেকে যশোর যেতে পারবেন মানুষ। ইতিমধ্যে ভাঙা থেকে যশোর পর্যন্ত ৮৭ কিলোমিটার রেলপথের ৭৭% কাজ সম্পন্ন হয়েছে।
উত্তরণবার্তা/এআর



 

  মন্তব্য করুন
     FACEBOOK