সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১০ আশ্বিন ১৪৩০
ঢাকা সময়: ২২:১২

আমাজন জঙ্গলে বিমান বিধ্বস্ত : ৪০ দিন পর ৪ শিশু জীবিত উদ্ধার

আমাজন জঙ্গলে বিমান বিধ্বস্ত : ৪০ দিন পর ৪ শিশু জীবিত উদ্ধার

উত্তরণবার্তা ডেস্ক : কলম্বিয়ার আমাজন জঙ্গলে বিমান বিধ্বস্তের ৪০ দিন পর চার শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কলম্বিয়ান প্রেসিডেন্ট। উদ্ধার করা শিশুদের বয়স যথাক্রমে ১৩ বছর, নয় বছর, চার বছর ও ১২ মাস। পহেলা মে বিধ্বস্তের সময় বিমানটিতে ছিলেন এই চার শিশু ও তাদের মা, একজন পাইলট ও একজন সহ-পাইলট।

বিধ্বস্তের পর শিশুদের মা এবং বিমানে থাকা অন্যান্য প্রাপ্তবয়স্করা মারা যান। কলম্বিয়ান প্রেসিডেন্ট গুস্তাভো পেট্রো বলেছেন, কয়েক সপ্তাহ খোঁজাখুঁজির পর শিশুদের খুঁজে পাওয়া "পুরো দেশের জন্য আনন্দ"। তিনি এটিকে একটি "মিরাক্যাল ডে" বলে অভিহিত করেছেন, যোগ করেছেন: "তারা একা ছিল, তারা নিজেরাই সম্পূর্ণ বেঁচে থাকার একটি উদাহরণ অর্জন করেছে যা ইতিহাসে থাকবে। তিনি বলেন "এই শিশুরা আজ শান্তির সন্তান এবং কলম্বিয়ার সন্তান।"

দুর্ঘটনার পর ব্যাপক তল্লাসি শুরু হলে, এক পর্যায়ে উদ্ধারকারীরা একটি শিশুর পানীয়ের বোতল, এক জোড়া কাঁচি, একটি চুলের বাঁধন এবং একটি অস্থায়ী আশ্রয় সহ শিশুদের রেখে যাওয়া জিনিসগুলি উদ্ধার করে৷ ছোট পায়ের ছাপও আবিষ্কৃত হয়েছিল, যা থেকে ধারণা করা হচ্ছিলো যে তারা দুর্ঘ টনাথেকে বেঁচে গিয়েছিল। দুর্ঘটনার পর ১৭ মে কলম্বিয়ার প্রেসিডেন্ট তার অ্যাকাউন্টে প্রকাশিত একটি টুইট ঘোষণা করেছিলেন যে ওই শিশুদের খুঁজে পাওয়া গেছে। তবে তখন সেটি সত্য ছিলো না। যেকারণে তিনি পরের দিন টুইটটি মুছে দেন। তবে এবারে দুর্ঘটনার ৪০ দিন পর শেষ পর্যন্ত সত্যি সত্যিই জীবিত উদ্ধার করা হল চার শিশুকে।
সূত্র: বিবিসি
উত্তরণবার্তা/এআর



 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ