শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১৭:৪৯

৪৫তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১২৭৮৯

৪৫তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১২৭৮৯

উত্তরণবার্তা প্রতিবেদক : ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে ১২ হাজার ৭৮৯ জন উত্তীর্ণ হয়েছেন পিএসসির ক্যাডার বিভাগের পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার বিশ্বাস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
 
একই সঙ্গে আজ মঙ্গলবার পিএসসির ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়েছে। ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা অক্টোবরে হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৯ মে ঢাকাসহ ৮টি বিভাগীয় শহরে ৪৫তম বিসিএস পরীক্ষা-২০২২ এর প্রিলিমিনারি টেস্ট পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই পরীক্ষায় সাময়িকভাবে উত্তীর্ণ পরীক্ষার্থীদের পূর্ণাঙ্গ ফলাফল ও প্রাসঙ্গিক তথ্যাবলি কমিশনের ওয়েবসাইট বা টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে পাওয়া যাবে। প্রকাশিত বিজ্ঞপ্তি যুক্তিসংগত কারণে কোন সংশোধনের প্রয়োজন হলে কমিশন তা সংশোধনের অধিকার সংরক্ষণ করে।
 
জানা যায়, এই বিসিএস থেকে মোট দুই হাজার ৩০৯ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে সবচেয়ে বেশি নিয়োগ হবে চিকিৎসা খাতে। সহকারী ও ডেন্টাল সার্জন হিসাবে মোট ৫৩৯ জনকে নিয়োগ দেওয়া হবে। এরপর শিক্ষা ক্যাডারে নিয়োগ পাবেন ৪৩৭ জন। এ ছাড়াও পুলিশে ৮০, কাস্টমসে ৫৪ ও প্রশাসনে ২৭৪ জনকে নিয়োগ দেওয়া হবে।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK