শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৭:৪৮
ব্রেকিং নিউজ

রেল যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে : প্রধানমন্ত্রী

রেল যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে   :  প্রধানমন্ত্রী

উত্তরণবার্তা ডেস্ক : দেশে রেল যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে আজ রোববার সকালে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে চিলাহাটি-ঢাকা-চিলাহাটি রুটে নতুন আন্তনগর ট্রেন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা জানান। এ সময় যাত্রীবাহী নতুন ট্রেন ‘চিলাহাটি এক্সপ্রেস’-এর উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, রেল যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে। এতে অল্প খরচে মানুষ যাতায়াত করতে পারে এবং আরামদায়ক ভ্রমণ করতে পারে।গত শুক্রবার রাতে ভারতের রেল দুর্ঘটনার বিষয়টি উল্লেখ করে সতর্ক থাকার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেন, ভারতে কী ভয়াবহ রেল দুর্ঘটনা ঘটেছে, আপনারা দেখেছেন। এমন দুর্ঘটনা সচরাচর দেখা যায় না।

ভারতের রেল দুর্ঘটনায় নিহতের পরিবারের প্রতি শোক জানিয়েছেন বলে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমি নিহতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানাচ্ছি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়ে আমি শোক জানিয়েছি। এ ঘটনা খুবই দুঃখজনক। আমাদের দুজন বাংলাদেশিও আহত রয়েছেন। এমন ভয়াবহ দুর্ঘটনা সত্যি চিন্তার বিষয়।

উল্লেখ্য, চিলাহাটি এক্সপ্রেস ট্রেন সার্ভিসে থাকছে ইঞ্জিনসহ ১২টি কোচ। যাত্রী সুবিধায় থাকছে শোভন, এসি, এসি বার্থ আসনের ব্যবস্থা। ভোর ৬টায় চিলাহাটি থেকে ছেড়ে ঢাকা পৌঁছাবে বিকেল ৩টা ১০ মিনিটে। আর ঢাকা থেকে বিকেল ৫ টায় ছেড়ে চিলাহাটি পৌঁছাবে রাত ২টায়। মাঝে ১২টি স্টেশনে বিরতি নেবে ট্রেন। শনিবার ছাড়া সপ্তাহের ছয় দিনই এই ট্রেন চলবে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ
আরও সংবাদ