শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ০১:২৫
ব্রেকিং নিউজ

শরীয়তপুরে বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন

শরীয়তপুরে বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন

উত্তরণবার্তা প্রতিবেদক : শরীয়তপুরে নানা আয়োজনের মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। রোববার রাতে শরীয়তপুর পৌরসভা অডিটরিয়ামে জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়।

এর আগে সকাল ১০টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর অনুষ্ঠান সরাসরি সম্প্রচার ও স্মারক ডাকটিকেট উন্মোচনের পর জেলা প্রশাসক মো. পারভেজ হাসান শরীয়তপুরে স্মারক ডাকটিকেটের উন্মোচন করেন। জেলা প্রশাসকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওযামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, পুলিশ সুপার মো. সাইফুল হক, সিভিল সার্জন ডা. আব্দুল হাদি মোহাম্মদ শাহ পরান ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ তালুত।আলোচনা সভায় অতিথিবৃন্দ ১৯৭৩ সালের ২৩ মে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক পারভেজ হাসান পুরস্কার বিতরণী অনুষ্ঠানেশ বলেন, বিশ্ব শান্তি পরিষদ তৎকালীন বৈশ্বিক শান্তি স্থাপনে যেসকল ব্যক্তি অবদান রাখতেন তাদের উৎসাহিত করতে এ পুরস্কার প্রদান করা হতো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের শোষিত মানুষের পাশে দাঁড়িয়েছিলেন। তিনি শোষিতদের পক্ষে কথা বলতেন। জাতির পিতার এই অর্জন বাঙালি জাতির অর্জন। আজ জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বিশ্বব্যাপী সম্মান অর্জন করে বাঙালী জাতিকে এনে দিচ্ছেন সাফল্য ও সম্মান। এটি বাংলাদেশের জন্য অত্যন্ত গৌরবের।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK