বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৯:৫৩
ব্রেকিং নিউজ

আটালান্টাকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করল ইন্টার মিলান

আটালান্টাকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করল ইন্টার মিলান

উত্তরণবার্তা ডেস্ক : আটালান্টার বিপক্ষে ৩-২ গোলের জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের পরবর্তী আসরে অংশগ্রহন নিশ্চিত করেছে ইন্টার মিলান। এই জয়ে আগামী মাসে ইউরোপের অভিজাত ক্লাব টুর্নামেন্টের ফাইনালে যাওয়ার প্রস্তুতিও সেরে নিয়েছে ইতালীয় জায়ান্টরা। গত বুধবার ইতালীয় কাপ নিশ্চিতের পর গতকাল আটালান্টার বিপক্ষে এই জয় সিরি এ’ লিগের পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে পৌঁছে দিয়েছে সিমোন ইনজাগির শিষ্যদের। ম্যাচের শুরুতে রোমেলু লুকাকু এবং নিকোলো বারেলার গোলের পাশাপাশি দ্বিতীয়ার্ধের ৭৭তম মিনিটে ইন্টারের হয়ে গোল করেন লটারো মার্টিনেজ।

গতকালের এই জয়ে পঞ্চম স্থানে পড়ে থাকা আটালান্টার চেয়ে আট পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেছে ইন্টার। এতে চলতি মৌসুমে শীর্ষ চারে থাকার স্বপ্ন ভেস্তে গেল আটালান্টার। এখন আগামী ১০ জুন ইস্তাম্বুলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলার অপেক্ষায় রয়েছে ইন্টার মিলান। যেখানে তাদের মোকাবেলার জন্য অপেক্ষা করছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

ইন্টার মিলানের গতকালের জয়ে কপাল খুলে গেছে তাদের নগর  প্রতিপক্ষ এসি মিলানের। এখন চ্যাম্পিয়ন্স লিগে প্রত্যাবর্তনের জন্য ক্লাবটির দরকার জুভেন্টাসের বিপক্ষে শেষ ম্যাচে পরাজয় এড়ানো। গত সপ্তাহে স্থানীয় এই প্রতিপক্ষ দলটিকেই সেমিফাইনালে হারিয়ে ইস্তাম্বুলের টিকেট নিশ্চিত করেছে ইন্টার।

ম্যাচ শেষে ইনজাগি বলেন,‘ আমি জানতাম এই ম্যাচটি ক্লাবের জন্য কতটা গুরুত্বপুর্ন। আমি খুবই খুশি। কাপ জয়ের মাত্র ৪৮ ঘন্টার মধ্যেই ছেলেরা নিজেদের উজাড় করে দিয়ে খেলেছে। ঐক্যবদ্ধ থাকলে আপনি ট্রফি জয় করতে পারবেন এবং চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও পৌঁছাতে পারবেন। কিন্তু একতাবদ্ধ না থাকলে সেটি বেশ কঠিন হয়ে ওঠে।’

ম্যাচ শুরুর এক মিনিটেরও কম সময়ের মধ্যে গোল করে ইন্টার মিলানকে এগিয়ে দেন রোমেলু লুকাকু। ইন্টারের খেলোয়াড় হিসেবে হয়তো এটিই ছিল সানসিরোতে বেলজিয়ান স্ট্রাইকারের শেষ ম্যাচ। চেলসি থেকে ধারের খেলোয়াড় হিসেবে খেলতে আসা লুকাকুর চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে আগামী মাসেই। দুই মিনিট পরেই ফিরতি বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুন করেন বারেলা।

বিরতিতে যাবার আগেই ডিফ্লেক্টেড শটে গোল করে ব্যবধান কমান আটালান্টা তারকা মারিও পাসালিচ। তবে বিরতি পর ৭৭ মিনিটে ইন্টারের হয়ে ফের গোল করেন মার্টিনেজ। সব প্রতিযোগিতায় এটি ছিল এই মৌসুমে তার ২৭তম গোল। ম্যাচের ইনজুরি টাইমে (৯০+১ মি.) লুইস মুরিয়েলের আরেকটি গোল শুধুমাত্র আটালান্টার পরাজয়ের ব্যবধান কমিয়েছে।

শেষ পর্যন্ত ৩-২ গোলে পরাজয় মেনেই বিদায় নিতে হয়েছে ক্লাবটিকে। এদিকে আটালান্টার চেয়ে এক পয়েন্টে পিছিয়ে থাকা রোমারও শীর্ষ চারে ফেরার সুযোগ হাতছাড়া হয়ে গেছে। কারণ গতকাল ফিওরেন্টিনার কাছে ২-১ গোলে হেরে গেছে তারা। লিগের অন্য দুই ম্যাচে সালেরনিতানা ৩-২ গোলে উদিনেস ও তুরিনো ৪-০ গোলে স্পেজিয়ার বিপক্ষে জয় পেয়েছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK