শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১৮:০৩

সস্ত্রীক ভোট দিয়ে যা বললেন এরদোগান

সস্ত্রীক ভোট দিয়ে যা বললেন এরদোগান

উত্তরণবার্তা ডেস্ক : তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান রোববার দেশটির ইতিহাসে প্রথমবারের মতো প্রেসিডেন্ট নির্বাচনের দ্বিতীয় রাউন্ডে ভোট দিয়েছেন। রোববার সকাল থেকেই দেশটির ভোটকেন্দ্রগুলোতে লাখ লাখ ভোটারের উপস্থিতি লক্ষ করা যায়।
 
ডেইলি সাবাহ জানিয়েছে, প্রেসিডেন্ট এরদোগান এদিন ইস্তান্বুলের উস্কুদার জেলার সাফেট সেবি মিডল স্কুলে ভোট দিয়েছেন। এ সময় ভোটকেন্দ্রে তিনি সকলের মনোযোগের কেন্দ্রবিন্দুতে পরিণত হন। তুর্কি নেতার সঙ্গে এ সময় নিজের ভোটাধিকার প্রয়োগ করেন ফার্স্ট লেডি এমিনি এরদোগান। এ সময় প্রেসিডেন্ট এরদোগান অন্যান্য ভোটার ও সমর্থকদের শুভেচ্ছা জানান। 
 
সবাইকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে এরদোগান বলেন, ‘আমরা প্রথমবারের মতো একটি দুই দফা (রানঅফ) নির্বাচন প্রত্যক্ষ করছি।’ এ সময় এরদোগান প্রথম রাউন্ডের নির্বাচনে ৮৮ দশমিক ৯২ শতাংশ উচ্চ ভোটার উপস্থিতির প্রশংসা করেন। এটি দেশটির ইতিহাসে সর্বোচ্চ ভোটার উপস্থিতি। তবে তার পরও কোনো প্রার্থীই প্রয়োজনীয় ৫০ শতাংশ ভোট পাননি। 
 
অবশ্য প্রেসিডেন্ট এরদোগান প্রথম রাউন্ডে অল্প ভোটের কারণে নির্বাচিত হতে পারেননি। তিনি ভোট পেয়েছিলেন ৪৯ দশমিক ৫১ শতাংশ। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামাল কিলিকদারোগ্লু পেয়েছিলেন ৪৫ শতাংশ ভোট।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK