সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১০ আশ্বিন ১৪৩০
ঢাকা সময়: ২২:২৯

নির্বাচন বাধাগ্রস্ত করা হলে কঠোর হাতে দমন : সিইসি

নির্বাচন বাধাগ্রস্ত করা হলে কঠোর হাতে দমন   :  সিইসি

উত্তরণবার্তা প্রতিবেদক : নির্বাচন প্রক্রিয়া বাধাগ্রস্ত করা হলে কঠোর হাতে দমনের হুশিয়ারী দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। ২৭ মে শনিবার রাতে বরিশাল সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময়ের সময় এ মন্তব্য করেন তিনি। বরিশাল ও খুলনা সিটি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করলে কাউকেই ছাড় দেয়া হবে না বলে সাফ জানিয়ে দেন প্রধান নির্বাচন কমিশনার। তিনি বলেন, কেউ অনিয়ম, পেশিশক্তি, মাস্তানি দেখালে কঠোরভাবে দমন করা হবে।

কাজী হাবিবুল আউয়াল বলেন, নির্বাচনে কোনো প্রার্থীর কর্মীও যদি অসদাচরণ করেন সেই প্রার্থী ক্ষতিগ্রস্ত হয়ে যাবেন। নির্বাচন প্রক্রিয়া যদি কেউ বাধাগ্রস্ত করেন, এর বিরুদ্ধে যদি কেউ অপকর্মে লিপ্ত হন তিনি এবং যার পক্ষে করা হয়েছে তার বিরুদ্ধে নির্বাচন কমিশন ব্যবস্থা নিতে বাধ্য হবে। তিনি বলেন, আপনার ভোট যদি অন্য কেউ দিয়ে দেয় বা কেউ যদি অনিয়ম করে তাহলে প্রথমে আপনাকে প্রতিহত করার চেষ্টা করতে হবে। প্রিসাইডিং অফিসার যদি দায়িত্বে অবহেলা করে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। ভোটের দিন আপনাকে জাগ্রত থাকতে হবে। কোথাও অনিয়ম হচ্ছে কিনা সে বিষয়ে সতর্ক থাকতে হবে।

পক্ষপাতিত্বহীন নির্বাচন উপহার দিতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর বলেও জানান সিইসি। বিভাগীয় কমিশনার আমিন উল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান (অব.), নির্বাচন কমিশনের সচিব জাহাঙ্গীর আলম। মতবিনিময়ে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা উপস্থিত ছিলেন। আগামী ১২ জুন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ