শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১২:৫৫
ব্রেকিং নিউজ

১১ টোল প্লাজায় বাধ্যতামূলক হচ্ছে ই-টোল

১১ টোল প্লাজায় বাধ্যতামূলক হচ্ছে ই-টোল

উত্তরণবার্তা প্রতিবেদক : টোল ব্যবস্থাপনার আধুনিকায়ন করতে অক্টোবর থেকে ১১ টোল প্লাজায় ই-টোল বাধ্যতামূলক হচ্ছে। সারা দেশে সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) আওতাধীন এ ১১টি টোল প্লাজায় ইলেকট্রনিক টোল কালেকশন (ইটিসি) ব্যবহার ছাড়া কোনো যানবাহন টোল প্লাজা অতিক্রম করতে পারবে না। ২৭ মে শনিবার সওজ এক জরুরি গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সওজ-এর বিজ্ঞপ্তিতে বলা হয়, সড়ক ও জনপথের আওতাধীন নয়টি সেতু ও দুইটি সড়কে ইলেকট্রনিক টোল কালেকশন সিস্টেম চালু করা হয়েছে। এসব টোল প্লাজায় ইটিসি ব্যবহার ছাড়া আগামী অক্টোবরের পর কোনো যানবাহন অতিক্রম করতে পারবে না। নয়টি সেতু হলো- চট্টগ্রামের কর্ণফুলী সেতু, নারায়ণগঞ্জের মেঘনা সেতু, কুমিল্লার গোমতী সেতু, নরসিংদীর ভৈরব সেতু, পটুয়াখালীর পায়রা সেতু, খুলনার খান জাহান আলী (রুপসা) সেতু, নরসিংদীর চরসিন্দুর সেতু, শহীদ ময়েজ উদ্দিন সেতু এবং পাবনার লালন শাহ সেতু।

আর দুইটি মহাসড়ক হচ্ছে- নাটোরের আত্রাই টোল প্লাজা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়ক।বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, টোল প্লাজাগুলোতে ইটিসি ব্যবহারকারীকে নির্ধারিত টোল থেকে প্রণোদনা হিসেবে ১০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে। নেক্সাস-পে, রকেট এবং উপায় অ্যাপের মাধ্যমে এ সুবিধা নেওয়া যাবে।পর্যায়ক্রমে অন্যান্য মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান এবং ই-পেমেন্ট সিস্টেমের মাধ্যমে ইটিসি ব্যবহার করা যাবে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK