বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৮:২৪

বর্ণবাদের দায়ে শাস্তির মুখে ছয় ইংলিশ ক্রিকেটাররা

বর্ণবাদের দায়ে শাস্তির মুখে ছয় ইংলিশ ক্রিকেটাররা

উত্তরণবার্তা প্রতিবেদক : আজিম রফিককে উদ্দেশ্য করে বর্ণবাদী ভাষা ব্যবহারের জন্য শাস্তির মুখে পড়েছেন ইংলিশ কাউন্টি ক্লাব ইয়র্কশায়ারের  ছয় সাবেক ক্রিকেটার। ক্লাবের ক্রিকেট ডিসিপ্লিন কমিশন তাদের বিভিন্ন মেয়াদে শাস্তি  ও আর্থিক জরিমানা করেছে শাস্তি পাওয়া ছয় ক্রিকেটার হলেন গ্যারি ব্যালেন্স, টিম ব্রেসনান, অ্যান্ড্রু গেল, ম্যাথু হগার্ড, কোচ  রিচার্ড পাইরাহ ও  জন বেøইন।
 
ইতোমধ্যে ইংল্যান্ড ছেড়ে জিম্বাবুয়েতে পাড়ি দিয়ে ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ব্যালেন্স। ৩ হাজার পাউন্ড জরিমানার পাশাপাশি ৬ ম্যাচ নিষেধাজ্ঞা দেয়া হয়েছে তাকে। ইংল্যান্ডের সাথে আবার কখনও যুক্ত হলেই শাস্তি কার্যকর হবে ব্যালেন্সের।
 
ইংল্যান্ডের সাবেক দুই ক্রিকেটার হগার্ড ও ব্রেসনানকে ৪ হাজার পাউন্ড জরিমানা ও চার ম্যাচ নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। বেøইনকে  আড়াই হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে। কোচ গলকে ৬ হাজার পাউন্ড জরিমানার সাথে কোচিংয়ে চার সপ্তাহের জন্য নিষিদ্ধ করা হয়েছে। আরেক কোচ পাইরাহকে আড়াই হাজার পাউন্ড জরিমানা ও কোচিংয়ে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করা হয়েছে। আগামী ৯ জুন পর্যন্ত শাস্তির বিপক্ষে আবেদন করতে পারবেন অভিযুক্তরা।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK