বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৫:৫৫

চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে ইউনাইটেড

চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে ইউনাইটেড

উত্তরণবার্তা ডেস্ক :  ঘরের মাঠে চেলসিকে বিধ্বস্ত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করেছে রেড ডেভিলরা।
 
ওল্ড ট্রাফোর্ডে গতকাল প্রিমিয়ার লিগের ম্যাচে ৪-১ গোলে জয় পেয়েছে এরিক টেন হাগের দল। আর তাতে কপাল পুড়েছে লিভারপুলের। কারণ ইউনাইটেড শীর্ষ চার নিশ্চিত করে ফেলায় চ্যাম্পিয়নস লিগে খেলার স্বপ্ন ভেঙে গেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের।

শুরু থেকেই চেলসির রক্ষণ কাঁপে ইউনাইটেডের আক্রমণের তোড়ে। ষষ্ঠ মিনিটেই কাসেমিরোর হেডে এগিয়ে যায় ইউনাইটেড। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে জেডন সাঞ্চোর পাসে একদম কাছ থেকে লক্ষ্যভেদ করে ব্যবধান দ্বিগুণ করেন অ্যান্থনি মার্শাল।  

দ্বিতীয়ার্ধেও চেলসিকে ঘুরে দাঁড়ানোর সুযোগ দেয়নি ইউনাইটেড। ৭৩তম মিনিটে নিজেদের বক্সে চেলসির ওয়েসলি ফোফানা ইউনাইটেডের ব্রুনো ফার্নান্দেসকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি স্পট থেকে নিজেই শট ব্যবধান ৩-০ করে ফেলেন পর্তুগিজ মিডফিল্ডার।  

৭৮তম মিনিটে ফের ফোফানার ভুলে গোল হজম করে চেলসি। এবার সুযোগ কাজে লাগিয়ে জাল খুঁজে নেন মার্কাস রাশফোর্ড। একদম শেষদিকে চেলসিকে সান্ত্বনার গোল এনে দেন হোয়াও ফেলিক্স। ভুলে যাওয়ার মতো একটা মৌসুম কাটানো দলটির দর্শকরা অবশ্য গোলটি নিয়ে মজাও করেছে। ফেলিক্সের গোলের পর গ্যালারি থেকে ভেসে আসে, 'আমরা একটি গোল করেছি!'

এ নিয়ে ভারপ্রাপ্ত কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের অধীনে ১০ ম্যাচের ৮টিতেই হেরে গেল চেলসি। আর মৌসুমের এটি তাদের ১৬তম হার। ৩৭ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের ১২তম স্থানে আছে ব্লুজরা। প্রায় দুই মৌসুম পর এত বাজে অবস্থায় পড়লো শীর্ষ ক্লাবটি।  

ইউনাইটেড ৩৭ ম্যাচে ২২ জয়ে ৭২ পয়েন্ট নিয়ে আছে তিনে। সমান ম্যাচে দুই পয়েন্ট কম নিয়ে চারে আছে দীর্ঘদিন পর চ্যাম্পিয়নস লিগে ফেরা নিউক্যাসল। শীর্ষ চারে থাকা দুই দলেরই নিশ্চিত হয়ে যাওয়ায় লিভারপুলকে নেমে যেতে হচ্ছে ইউরোপা লিগে। সমান ম্যাচে তাদের সংগ্রহ ৬৬ পয়েন্ট। এক ম্যাচে হাতে থাকলেও শীর্ষ চারে উঠার সুযোগ নেই তাদের।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK