শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৪:৩৩
ব্রেকিং নিউজ

সিসিক নির্বাচন : পাঁচ মেয়র পদপ্রার্থীর মনোনয়ন বাতিল

সিসিক নির্বাচন : পাঁচ মেয়র পদপ্রার্থীর মনোনয়ন বাতিল

উত্তরণবার্তা প্রতিবেদক : সিলেট সিটি করপোরেশন নির্বাচনে যাচাই-বাছাই শেষে পাঁচ মেয়র পদপ্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। আজ বৃহস্পতিবার (২৫ মে) সকাল সাড়ে ১০টায় সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মেয়র পদপ্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ তথ্য জানান রিটার্নিং কর্মকর্তা মো. ফয়সল কাদির। এ সময় বৈধ ও বাতিল প্রার্থীদের নাম ঘোষণা করেন তিনি। 
 
মনোনয়ন বাতিল হওয়া মেয়র পদপ্রার্থীরা সবাই স্বতন্ত্র প্রার্থী ছিলেন। তারা হলেন- সামছুন নুর তালুকদার, মোহাম্মদ আব্দুল মান্নান খান, মাওলানা জাহিদ উদ্দিন, মো. শাহজাহান মিয়া এবং মোশতাক আহমেদ রউফ মোস্তফা।
মনোনয়ন বৈধ হওয়া প্রার্থীরা হলেন- মো. আনোয়ারুজ্জামান চৌধুরী (নৌকা), নজরুল ইসলাম বাবুল (লাঙল), হাফিজ মাওলানা মাহমুদুল হাসান (হাতপাখা) ও মো. জহিরুল আলম (জাকের পার্টি), মোহাম্মদ আবদুল হানিফ কুটু (স্বতন্ত্র) এবং মো. ছালাহ উদ্দিন রিমন (স্বতন্ত্র)। 
 
রিটার্নিং কর্মকর্তা মো. ফয়সল কাদির জানান, ‘যাদের মনোনয়ন বাতিল হয়েছে তাঁরা আগামী তিন দিনের মধ্যে আপিল করতে পারবেন।’ মনোনয়ন বাতিল প্রসঙ্গে তিনি বলেন, ‘ঋণখেলাপি হওয়ায় একজনের আর বাকিদের নানা কারণে মনোনয়ন বাতিল করা হয়েছে।
 
প্রার্থী হতে কমপেক্ষ ৩০০ জন ভোটারের স্বাক্ষর লাগে, এ ক্ষেত্রে দেখা গেছে অনেকে মৃত ভোটার, অনেকের ভোট নগরে নেই, আবার অনেক ভোটারের নাম না বলে তালিকায় ঢুকিয়ে দেওয়ার অভিযোগ করেছেন।’ আগামী ২১ জুন সিসিক নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ হবে। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১ জুন।
 
সিলেট সিটি করপোরেশন প্রতিষ্ঠিত হয় ২০০২ সালে। ৭৯ দশমিক ৫০ বর্গকিলোমিটার আয়তনের এই মহানগরীর ওয়ার্ড ৪২টি। মোট ভোটার ৪ লাখ ৮৬ হাজার ৬০৫ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৫৩ হাজার ৭৬৩ ও নারী ২ লাখ ৩২ হাজার ৮৪২ জন। মোট কেন্দ্র ১৯০টি এবং ভোটকক্ষ ১ হাজার ৩৬৪টি।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK