বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
ঢাকা সময়: ০০:৪৩
ব্রেকিং নিউজ

উৎসবমুখর পরিবেশে গাজীপুরে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

উৎসবমুখর পরিবেশে গাজীপুরে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

উত্তরণবার্তা প্রতিবেদক : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। রাজধানীর পার্শ্ববর্তী এই নগরীর এটি তৃতীয় নির্বাচন। এবার পুরো ভোট ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) গ্রহণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৮টায় শুরু হয়ে বিকাল ৪টায় শেষ হয় ভোটগ্রহণ। কোনো ধরনের অভিযোগ কিংবা বিশৃঙ্খলার ঘটনা ঘটেনি।
 
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, গাজীপুর সিটি কর্পোরেশনের ৪৮০টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে। এ নির্বাচনে ৩৩৪ জন প্রার্থী ভোট যুদ্ধে অংশ নিচ্ছেন। এর মধ্যে মেয়র পদে ৮ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৯ জন প্রার্থী রয়েছেন। এর মধ্যে সাধারণ ওয়ার্ডে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় নির্বাচনে লড়ছেন ৩৩৩ জন প্রার্থী। সিটির ৫৭টি ওয়ার্ডে এই নগরের এবারের নির্বাচনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৬৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৪৭ জন, নারী ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৮ জন ও তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার আছে ১৮ জন।
 
গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষ্যে ৫৭টি ওয়ার্ডে ৪৮০টি ভোটকেন্দ্র ও ৩ হাজার ৪৯৭টি ভোটকক্ষ স্থাপন করা হয়। বৃহস্পতিবার সকালে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়। এ সময় সব প্রার্থীই ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন। কেন্দ্রগুলোর বাইরে প্রার্থীদের সমর্থকদের ব্যাপক ভিড় লক্ষ্য করা যায়। 
 
সকালে নিজেদের ভোট প্রদান শেষে আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী এডভোকেট আজমত উল্লাহ খান নির্বাচনে বিজয়ী হবেন বলে গণমাধ্যমকে জানান এসময় তিনি আরও জানান জনগণের রায় মেনে নেবেন।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK