শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১৭:২০

তামিমদের জয়ে অনুপ্রাণিত জাহানারা-সালমারা

তামিমদের জয়ে অনুপ্রাণিত জাহানারা-সালমারা

উত্তরণ বার্তা ক্রীড়া ডেস্ক : করোনার ধাক্কা সামলে গত বছর জুলাই-আগস্টে ক্রিকেটে ফিরেছিলেন মুশফিক-তামিমরা। সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটেও ফিরেছে বাংলাদেশের পুরুষ দল। ওয়েস্ট ইন্ডিজকে ৩-০তে ওয়ানডে সিরিজে হারিয়েছে তামিম ইকবালের দল।

সে তুলনায় অনেক পিছিয়ে বাংলাদেশের নারী ক্রিকেটাররা। করোনাকালে ১০ মাস ক্রিকেটের বাইরে ছিলেন সালমা খাতুন, রুমানা আহমেদরা। অবশেষে চলতি মাসে সিলেটে শুরু হয়েছে নারী দলের মাসব্যাপী ক্যাম্প। বিদেশি কোচ ছাড়াই বিসিবির কোচ ফয়সাল হোসেন ডিকেন্সের তত্ত্বাবধানে চলছে ক্যাম্প। আগামী ৩ ফেব্রুয়ারি শেষ হবে ক্যাম্প। সালমাদের হেড কোচ হতে রাজি হয়েও শেষ মুহূর্তে সিদ্ধান্ত পরিবর্তন করছেন ইংলিশ কোচ মার্ক রবিনসন। আবারও নতুন কোচের সন্ধানে নেমে পড়েছে বিসিবি।

তবে তামিমদের জয়ে প্রেরণা খুঁজছেন নারী ক্রিকেটাররা। গতকাল অভিজ্ঞ পেসার জাহানারা আলম বলেছেন, ‘অবশ্যই খুবই আনন্দিত আর তা অনুপ্রাণিত করে। ভাইয়ারাও প্রায় ১০ মাস ১০ দিন পরে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এটা আসলেও অনুপ্রাণিত করে আমাদের। আমরা খুবই খুশি। আমাদের বিশ্বাস, যখন আন্তর্জাতিক ম্যাচ শুরু করব, আমরাও দারুণ পারফর্ম করব।’

ইতিমধ্যে সিলেটে পাঁচ-ছয়টি প্রস্তুতি ম্যাচ খেলেছেন নারী ক্রিকেটাররা। ক্যাম্প আয়োজন করায় বিসিবিকে ধন্যবাদ জানিয়েছেন জাহানারা। এখন আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে মুখিয়ে আছেন ডানহাতি এ পেসার। গতকাল তিনি বলেছেন, ‘অবশ্যই মুখিয়ে আছি কারণ বেলা শেষে আন্তর্জাতিক ক্রিকেটটাই কিন্তু আমাদের কাছে আসল। আমরা দেশের প্রতিনিধিত্ব করি, দেশের জন্য খেলি। আমার বিশ্বাস এখান থেকে প্রস্তুতি নিয়ে আমরা ধাপে ধাপে এগিয়ে যাচ্ছি। সামনে যে টুর্নামেন্টগুলো আছে সেগুলো আমাদের জন্য খুবই জরুরি বাংলাদেশ নারী দলের জন্য। আমরা চেষ্টা করব যে ঐ টুর্নামেন্টগুলোতে ভালোভাবে জয় আনার জন্য।’ যদিও মার্চের আগে নারী দলের আন্তর্জাতিক ক্রিকেট খেলার সম্ভাবনা কম। জানা গেছে, মার্চে দক্ষিণ আফ্রিকা নারী দল বাংলাদেশ সফরে আসতে পারে।
উত্তরণ বার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK