বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৪:৪৫

গাজীপুর নির্বাচন: ভোটের সরঞ্জাম যাচ্ছে কেন্দ্রে কেন্দ্রে

গাজীপুর নির্বাচন: ভোটের সরঞ্জাম যাচ্ছে কেন্দ্রে কেন্দ্রে

উত্তরণবার্তা ডেস্ক : আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। রাত পোহালেই আগামীকাল বৃহস্পতিবার গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন। এই সিটির তৃতীয় নির্বাচন এটি। নির্বাচন কমিশন জানিয়েছে, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমে চলবে বিরতিহীনভাবে ভোটগ্রহণ। এ জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
 
জানা গেছে, নির্বাচন কমিশনের পক্ষ থেকে আজ বুধবার সকাল থেকেই সংশ্লিষ্ট ভোটকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছে ইভিএমসহ ৪৬ ধরনের সরঞ্জাম বুঝিয়ে দেওয়ার কাজ শুরু হয়েছে। এই সিটির নির্বাচনে ভোটগ্রহণের জন্য নগরীর ৫৭টি ওয়ার্ডের ৪৮০টি কেন্দ্রে স্থাপন করা হয়েছে তিন হাজার ৪৯৭টি ভোটকক্ষ। এখানে ভোটারের সংখ্যা ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন।
 
এ বিষয়ে গাজীপুর সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা এ এইচ এম কামরুল ইসলাম বুধবার জানান, আজ দুপুর ১টা থেকে একযোগে গাজীপুর জেলা প্রশাসন কার্যলয় চত্বর, শহরের কাজী আজিম উদ্দিন কলেজ এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে বিভিন্ন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং কর্মকর্তারা বুঝে নিচ্ছেন এসব সরঞ্জাম। তিনি আরও জানান, প্রতিটি কেন্দ্রের জন্য বিতরণ করা সরঞ্জামের মধ্যে রয়েছে ইভিএম, অমোছনীয় কালি, হ্যান্ড সেনিটাইজার, ভেসলিন, ভোটার তালিকা, বুথ কক্ষ নির্মাণের জন্য কাপড়, স্ক্রু-ড্রাইভার, মখমলের কাপড়, টিস্যু পেপার, মাল্টিপ্লাগসহ ৪৬ ধরনের সামগ্রী।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK