শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৩:৫৭
ব্রেকিং নিউজ

জুনিয়র এশিয়া কাপ হকিতে মঙ্গলবার মুখোমুখি বাংলাদেশ-ওমান

জুনিয়র এশিয়া কাপ হকিতে মঙ্গলবার মুখোমুখি বাংলাদেশ-ওমান

উত্তরণবার্তা ডেস্ক : স্বাগতিক ওমানের বিপক্ষে ম্যাচ দিয়ে মঙ্গলবার জুনিয়র এশিয়া কাপ হকি শুরু করছে বাংলাদেশ। ওমানের সালালাহ শহরে ওমানের বিপক্ষে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়।
 
বাংলাদেশ খেলছে ‘বি’ গ্রুপে। অন্য তিন প্রতিপক্ষ মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া ও উজবেকিস্তান। ১০ দেশের এই টুর্নামেন্ট থেকে চারটি দল উঠবে জুনিয়র বিশ্বকাপে। বাংলাদেশের সামনে ভালো একটা সুযোগ আছে বিশ্বকাপে কোয়ালিফাই করার। যে কারণে বাংলাদেশ হকি ফেডারেশন দলটিকে ওমান পাঠানোর আগে ভারতের হরিয়ানায় ২০ দিনের কন্ডিশনিং ক্যাম্প ও ১০টি ম্যাচ খেলিয়েছে।
 
আন্তর্জাতিক হকিতে এখন বাংলাদেশের অন্যতম প্রতিপক্ষ ওমান। জাতীয় দল হোক কিংবা যুব দল-বাংলাদেশ ও ওমানের ম্যাচ মানেই তুমুল প্রতিদ্বন্দ্বীতা। এই তো ২০১৫ সালে মালয়েশিয়ায় অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় বাংলাদেশ ও ওমান পড়েছিল এক গ্রুপে। গ্রুপম্যাচে বাংলাদেশ ৫-৪ গোলে হারিয়েছিল মালয়েশিয়াকে।
 
এ বছর জানুয়ারিতে ওমানে অনুষ্ঠিত জুনিয়র এএইচএফ কাপের ফাইনালেও তুমুল প্রতিদ্বন্দ্বীতা হয়েছিল বাংলাদেশ-ওমানের। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে শেষ হলে ফাইনালের ভাগ্য নির্ধারণ হয় পেনাল্টি শ্যুটআউটে। বাংলাদেশ জিতেছিল ৭-৬ গোলে।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK