শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৭:২৯
ব্রেকিং নিউজ

চীনা রাষ্ট্রদূতের নারী ফুটবল উন্নয়নে বাংলাদেশের প্রশংসা

চীনা রাষ্ট্রদূতের নারী ফুটবল উন্নয়নে বাংলাদেশের প্রশংসা

উত্তরণবার্তা প্রতিবেদক : নারী ফুটবলের  উন্নয়নে বাংলাদেশের প্রশংসা করেছেন চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। আজ (রোববার) দুপুরে সচিবালয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে এ মন্তব্য করেছেন চীনের রাষ্ট্রদূত। সাক্ষাৎকালে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দিন আহমেদসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
 
এসময় সেপ্টেম্বরে হাংজুতে অনুষ্ঠিতব্য এশিয়ান গেমসে অংশগ্রহণের জন্য বাংলাদেশ দলকে আনুষ্ঠানিক আমন্ত্রণ জানান চীনের রাষ্ট্রদূত । তিনি গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের জন্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকেও আমন্ত্রণ জানিয়েছেন। প্রতিমন্ত্রী আসন্ন এশিয়ান গেমসের সার্বিক সাফল্য কামনা করেন। চীন অত্যন্ত সফলতার সাথে জাঁকজমকপূর্ণভাবে এশিয়ান গেমস আয়োজন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।
 
দুই দেশের যুব ও ক্রীড়ার উন্নয়নে পারস্পরিক সহযোগিতার উপর বিশেষ গুরুত্বারোপ করেন চীনের রাষ্ট্রদূত। চীনের রাষ্ট্রদূত বলেন, ‘দুই দেশের স্পোর্টসকে শক্তিশালী অবস্থানে নিয়ে যেতে বন্ধুপ্রতিম বাংলাদেশের সাথে অভিজ্ঞতা বিনিময়সহ প্রশিক্ষণখাতে চীন সহযোগিতা করতে আগ্রহী। তাছাড়া দু’দেশের খেলোয়াড়, কোচ, স্টাফ ও কর্মকর্তাদের মধ্যে অভিজ্ঞতা বিনিময়ের জন্য দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষর করা যেতে পারে। সমঝোতা স্মারকের আওতায় দুই দেশের সম্ভাবনাময় তরুণদের নিয়ে যুব বিনিময় কর্মসূচি গ্রহণ করা যেতে পারে।’
 
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী চীনের রাষ্ট্রদূতের প্রস্তাবনাকে স্বাগত জানিয়ে বলেন, ‘বাংলাদেশ সরকার সকল খেলার উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। বিশ্ব ক্রিকেটে বাংলাদেশ এখন এক পরা শক্তি। ক্রিকেট সহ ফুটবল, আরচারি, মার্শাল আর্ট, শ্যুটিং ও অন্যান্য খেলাতেও সাফল্য আসছে। ফুটবলসহ দেশের ক্রীড়ার উন্নয়নে বন্ধু রাষ্ট্র চীনের সহযোগিতার প্রস্তাবকে স্বাগত জানাই।’
 
উশু, কারাতে, কুংফুসহ বিভিন্ন খেলার উন্নয়নে সংশ্লিষ্ট ক্রীড়া ফেডারেশনকে চীনা দূতাবাসের পক্ষ থেকে বিভিন্ন ক্রীড়া সামগ্রী ও ইকুইপমেন্ট প্রদানের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ক্রীড়া প্রতিমন্ত্রী।
উত্তরণবার্তা/জা. হো.
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK