বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৯:২২

ঢাকায় নতুন ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক

ঢাকায় নতুন ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক

উত্তরণবার্তা প্রতিবেদক : বাংলাদেশে নবনিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক ঢাকায় এসে পৌঁছেছেন। তিনি সদ্য সাবেক হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনের স্থলাভিষিক্ত হলেন। আজ রোববার ঢাকার ব্রিটিশ হাইকমিশন এক বার্তায় এ তথ্য জানায়।
 
সারাহ কুক বলেন, বাংলাদেশে ফিরতে পেরে আমি আনন্দিত ও সম্মানিত। বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের শক্তিশালী সাংস্কৃতিক, রাজনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক রয়েছে। দুই দেশ বাণিজ্য, বিনিয়োগ, উন্নয়ন এবং নিরাপত্তাসহ বিভিন্ন বিষয়ে ঘনিষ্ঠভাবে কাজ করছে।
 
নবনিযুক্ত হাইকমিশনার বলেন, আমি দীর্ঘ ও বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমি আমাদের দুই দেশের মধ্যে সহযোগিতা আরও গভীর করার জন্য উন্মুখ। সারাহ কুক ২০১২-২০১৬ পর্যন্ত ডিপার্টমেন্ট ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের (ডিএফআইডি) কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ হিসেবে বাংলাদেশে দায়িত্ব পালন করেন।
 
সম্প্রতি তিনি ফরেন, কমনওয়েলথ এবং ডেভেলপমেন্ট অফিসে দক্ষিণ পূর্ব এশিয়া বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি তানজানিয়ায় ব্রিটিশ হাইকমিশনার হিসেবে নিযুক্ত ছিলেন। মিসেস কুক ২০০৫ সালে ডিএফআইডিতে যোগদান করেন। সিভিল সার্ভিসে যোগ দেওয়ার আগে সারাহ কুক গায়ানা ও সলোমন দ্বীপপুঞ্জের বাণিজ্য মন্ত্রণালয়ে উপদেষ্টা হিসেবে কাজ করেছেন।
উত্তরণবার্তা/এসএ
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK