বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ২০:৩৩
ব্রেকিং নিউজ

নাটোরের রাণী ভবানী রাজবাড়ি চত্বরে বর্ষবরণ শুরু

নাটোরের রাণী ভবানী রাজবাড়ি চত্বরে বর্ষবরণ শুরু

উত্তরণবার্তা প্রতিবেদক :   জেলার ঐতিহ্যবাহী রাণী ভবানী রাজবাড়ি চত্বরে বাংলা বর্ষবরণ শুরু হয়েছে। আজ শুক্রবার সকাল সাড়ে আটটায় মহারাজা জেএন স্কুল এন্ড কলেজ চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা সড়ক প্রদক্ষিণ শেষে রাজবাড়ি চত্বরের অনুষ্ঠানস্থলে এসে শেষ হয়।
অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলা নববর্ষ আমাদের চিরায়ত সংস্কৃতি এবং ঐতিহ্যের অবিচ্ছেদ্য অংশ। । নববর্ষের মঙ্গল শোভাযাত্রাও দেশের পরিমন্ডল ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনে আলোচিত হচ্ছে। প্রাণের এ উৎসব সকলের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে প্রাণবন্ত হয়ে উঠেছে।
রাজবাড়ির মুক্তমঞ্চে জেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীদের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। জেলা শিশু একাডেমিসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সংগীত, নৃত্য ও আবৃত্তি শুরু হয়েছে।
রাজবাড়ি চত্বরে শিশু একাডেমি আয়োজন করে শিশুদের জন্যে চিত্রাংকন প্রতিযোগিতা। জেলা সরকারি গণগ্রন্থাগার শিক্ষার্থীদের জন্যে চিত্রাংকন, রচনা এবং কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরষ্কার ও সনদ প্রদান করা হয়। বিসিক, যুব উন্নয়ন অধিদপ্তর এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজন শুরু হওয়া কুটির শিল্প প্রদর্শনী চলবে ১৭ এপ্রিল পর্যন্ত।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK