বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৮:১৪

রাঙ্গামাটিতে বাংলা বর্ষবরণ উৎসব

রাঙ্গামাটিতে বাংলা বর্ষবরণ উৎসব

উত্তরণবার্তা প্রতিবেদক : জেলায় আজ বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা,আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের  আয়োজন করা   হয়েছে। সকাল সাড়ে ৮টায় রাঙ্গামাটি জেলা প্রশাসন ও বাংলা নববর্ষ উদযাপন কমিটির উদ্যোগে আয়োজিত বর্ণিল মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।
এ সময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাংলা বর্ষবরণকে ঘিরে আয়োজিত মঙ্গল শোভাযাত্রাটি  রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় থেকে শুরু হয়ে শহরের  প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে  গিয়ে শেষ হয়।
শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা বর্ণিল সাজে বাংলা নববর্ষকে বরণ করে নিতে বিভিন্ন পোশাকে সজ্জিত হয়ে বাঙ্গালীর ঐতিহ্যকে তুলে ধরে।
শোভাযাত্রা শেষে শিল্পকলা একাডেমি মিলনায়তনে সংক্ষিপ্ত আলোচনা, শিশু-কিশোরদের যেমন খুশি তেমন সাজো, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার  পুরস্কার বিতরণ শেষে  এসো হে বৈশাখ গানের তালে তালে শুরু হয় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন পরিবেশনার মধ্য দিয়ে  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
বাংলা নব বর্ষবরণ ও পাহাড়ীদের বৈসাবী উৎসবে সম্প্রীতির মিলন মেলায় পরিণত হয় সকল আয়োজন।
এছাড়া বাংলা বর্ষবরণ উপলক্ষে জেলার ক্ষুদ্র নৃ গোষ্ঠীর ইনস্টিটিউট জাদুঘর সকলের জন্য উন্মুক্তকরণ, জেলা কারাগার, হাসপাতাল, শিশু সদন ও শিশু পরিবারে উন্নতমানের খাবার ও ইফতার বিতরণের আয়োজন করা হযেছে। জেলার বিভিন্ন উপজেলাতেও অনুষ্ঠিত হয়েছে বাংলা বর্ষবরণের আয়োজন।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK