বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৫:২৫

উপবৃত্তি অর্থ বিতরণে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও নগদের চুক্তি স্বাক্ষর

উপবৃত্তি অর্থ বিতরণে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও নগদের চুক্তি স্বাক্ষর

উত্তরণবার্তা প্রতিবেদক : চলতি ২০২২-২৩ অর্থবছর থেকে ২০২৬-২৭ অর্থবছর পর্যন্ত মধ্যমেয়াদে পারফরম্যান্স মূল্যায়ন করে উপবৃিত্ত বিতরণে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সাথে ডাক অধিদপ্তর ও নগদ লিমিটেড এর চুক্তি স্বাক্ষর হয়েছে। আজ সচিবালয়ে  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে সিদ্ধান্ত গ্রহণের শর্তে পাঁচ বছরের জন্য নগদ এর মাধ্যমে এই চুক্তি সম্পাদন হয়। 
 
চুক্তিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত, ডাক বিভাগের পরিচালক সালেহ আহমেদ, নগদ-এর সিইও মো. শাফায়েত আলম নিজ নিজ পক্ষে চুক্তিতে সই করেন। অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বলেন, কোমলমতি শিশুদের শিক্ষার ভিত রচিত হয় প্রাথমিক শিক্ষার মাধ্যমে। তাই তথ্য  প্রযুক্তির মাধ্যমে শিক্ষাকে তাদের কাছে আনন্দময় ও কার্যকর করে তুলতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সব সময় প্রস্তুত রয়েছে।
 
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন জানান, উপবৃত্তির মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ে ঝরে পড়া রোধ হবে। শিক্ষায় শিশুদের আগ্রহ সৃষ্টি হবে, মায়েদের কাছে এ অর্থ পৌঁছানোর মাধ্যমে নারীর ক্ষমতায়নেও এটি ভূমিকা রাখবে। এই উপবৃত্তি কার্যক্রমে স্বচ্ছতা, স্বাচ্ছন্দ্য ও গতিশীলতা আনতে মন্ত্রণালয়ের একটি কার্যকর উদ্যোগ এটি। এ সময় প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ, ডাক ও টেলিযোগাযোগ সচিব আবু হেনা মোরশেদ জামান, নগদের এমডি তানভির মিশুকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK