শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ২১:২৫

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে সেতু সচিবের নির্দেশনা

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে সেতু সচিবের নির্দেশনা

উত্তরণবার্তা প্রতিবেদক : আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক পরিদর্শন করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মঞ্জুর হোসেন। সোমবার (১০ এপ্রিল) সকালে মহাসড়কের এলেঙ্গা এবং বঙ্গবন্ধু সেতু এলাকা পরিদর্শন করেন তিনি। এ ছাড়াও সাসেক-২ প্রকল্পের অধীনে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত সাড়ে ১৩ কিলোমিটার মহাসড়কের চারলেনের কাজের অগ্রগতি পর্যবেক্ষণ করেন তিনি।
 
সেতু সচিব মঞ্জুর হোসেন বলেন, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সেতু এলাকায় টোল সার্বক্ষনিক সচল রাখতে হবে। টোল আদায়ের কোন মেশিন নষ্ট হলে যানজট নিরসনে ম্যানুয়াল প্রদ্ধতিতে টোল গ্রহণ করতে হবে। এ ক্ষেত্রে সততার সাথে দায়িত্বপ্রাপ্তদের দায়িত্ব পালন করতে হবে। মহাসড়ক ও সেতুর উপরে কোন যানবাহন বিকল হলে তাৎক্ষনিক সেতু ও পুলিশের রেকারের মাধ্যমে তা অপসারণ করতে হবে। উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা যানবাহন গুলো ভূঞাপুর লিংক রোড হয়ে ঢাকার দিকে যেতে হবে। মহাসড়কে থ্রি হুইলারসহ ফিটনেস ও রেজিস্ট্রেশনবিহীন যানবাহন চলাচল করতে দেওয়া হবে না। মহাসড়কের চলাচলকারী বালুর ট্রাক ঈদের আগে ও পরে পাঁচদিন করে বন্ধ থাকবে।
 
এ সময় টাঙ্গাইলের জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আইরিন আক্তার, কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হোসেন, ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. বেলাল হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। অপর দিকে ঘরমুখো মানুষের নিরাপদ ও নির্বিঘ্নে ঘরে ফেরা এবং আইন শৃঙ্খলা বজায় রাখতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের অংশ গ্রহণে ১০টি মোবাইল টিম ঈদের আগে এবং পরে মহাসড়কে দায়িত্ব পালন করবে বলে জানানো হয়।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK