বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০০:১৪

পদ্মা সেতু নিজের নামে করার প্রস্তাবে প্রধানমন্ত্রীর না

পদ্মা সেতু নিজের নামে করার প্রস্তাবে প্রধানমন্ত্রীর না

উত্তরণ বার্তা ডেস্ক : সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে পদ্মা সেতুর নামকরণের প্রস্তাব করলেন সরকারদলীয় দুই সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ ও পঙ্কজ দেবনাথ। বৃহস্পতিবার সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তারা এ প্রস্তাব করেন। এসময় সংসদে উপস্থিত থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিজ আসনে বসে হাত নেড়ে ‘না’ ‘না’ বলতে শোনা যায়।

প্রধানমন্ত্রীর উদ্দেশে ইকবাল হোসেন সবুজ বলেন, পদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’ হওয়াই উচিত। ইতিমধ্যে আপনি না করেছেন, কিন্তু আমাদেরও দায়বদ্ধতা আছে। জাতীয় সংসদের ৩৫০ জন সংসদ সদস্যকে যদি জিজ্ঞেস করেন, সকলে সমস্বরে বলবে আপনার নামে করার। এতে আপনি বড় হবেন না, আমাদেরকে বড় হওয়ার সুযোগ দিন। পঙ্কজ দেবনাথ বলেন, আমি আবারও দাবি জানাই এই সেতুর নাম হবে ‘দেশরত্ন শেখ হাসিনা পদ্মা সেতু’।

রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নিয়ে সরকারি ব্যবস্থাপনার পাশাপাশি বেসরকারিভাবেও করোনা ভাইরাসের টিকা আনার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) এমপি ডা. রুস্তম আলী ফরাজী। তিনি বলেন, বিশেষজ্ঞ কমিটির মাধ্যমে বেসরকারিভাবে যারা দক্ষ তাদের সঙ্গে আলোচনা করে করোনার টিকা আনার অনুমতি দেয়া উচিত। ফরাজী আরো বলেন, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখাতে হবে। আইনের কঠোর প্রয়োগ দেখাতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কোনো সমালোচনায় কান না দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, সমালোচকরা সমালোচনা করবে। কান না দিয়ে এগিয়ে যান।
উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK