বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৩:৩৮

মাদারীপুরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

মাদারীপুরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

উত্তরণবার্তা প্রতিবেদক : মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০২৩ উপলক্ষে রবিবার দুপুরে মাদারীপুর শিল্পকলা একাডেমিতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ড. রহিমা খাতুন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সাইফুল ইসলামের  সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মাসুদ আলম, সিভিল সার্জন ডা. মুনীর আহমদ খান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ কামরুল হাসান, উপজেলা চেয়ারম্যান এডভোকেট ওবাইদুর রহমান খান, পৌর মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ, বীর মুক্তিযোদ্ধা চৌধুরী নুরুল আলম বাবু চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার প্রমুখ ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মাদারীপুরের স্থানীয় সরকারের উপপরিচালক উপসচিব  মো. নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)  ঝোটন চন্দ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শামীমা শরমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মো. নাজমুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মাইনউদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.সাইফুল ইসলাম,সহকারী কমিশনার ও এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট সেবক মন্ডলসহ জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এর আগে সকালে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে  স্বাধীনতা র্যালী মাদারীপুর স্টেডিয়াম পর্যন্ত অনুষ্ঠিত হয়।

অন্যদিকে মাদারীপুরে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শিশুদের নিয়ে তিনমাসব্যাপী চিত্রাংকন প্রশিক্ষনের উদ্ধোধন করা হয়েছে। পুলিশ নারী কল্যাণ (পুনাক) সমিতির আয়োজনে বোরবার দুপুরে পুলিশ লাইনস্-এর পুনাক ভবনের হলরুমে প্রধান অতিথি হিসেবে এই চিত্রাংকন প্রশিক্ষনের উদ্ধোধন করেন পুলিশ সুপার মো. মাসুদ আলম। এতে ৫০ জন কোমলমতি শিশু অংশ নেয়। এরআগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তরা শিশুদের মাঝে মুক্তিযুদ্ধোর ইতিহাস ও বঙ্গবন্ধুর আদর্শ জীবনসহ বিভিন্ন বিয়ষ নিয়ে আলোচনা করেন।পুলিশ নারী কল্যাণ সমিতির মাদারীপুরের সভানেত্রী শিউলী আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. কামরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপস্) মো. মনিরউজ্জামান ফকির, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) ভাস্কর সাহা, সহকারী পুলিশ সুপার (অপস্) মনিরুল ইসলাম, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী, পুনাক-এর সহ-সভাপতি রাহিন বিনতে লাবান, প্রচার সম্পাদক আলেয়া বেগমসহ অনেকেই।

অপরদিকে মাদারীপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শতাধিক বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সম্মাননা দেয়া হয়েছে। রোববার দুপুরে জেলা পরিষদের উদ্যোগে এই সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বীর মুক্তিযোদ্ধাদের হাতে ক্রেস্ট, পুরস্কার ও ফুলের তোড়া তুলে দেন। এ সময় বক্তারা ৭১ সালের মহান মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযোদ্ধাদের অবদান তুলে ধরেন। মাদারীপুর জেলা পরিষদ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকতা (উপসচিব) শ্রীনিবাস দেবনাথ। এসময় জেলা পরিষদের সদস্য আয়শা সিদ্দিকী মুন্নি, ইলিয়াছ হোসেন পাশা, নাঈম খান, জেলা পরিষদের সাবেক সদস্য মান্নান লস্কর প্রমূখ উপস্থিত ছিলেন।প্রধান অতিথির বক্তব্যে মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী বলেন, আমি মুক্তিযোদ্ধাদের দেখার মধ্যে বঙ্গবন্ধুর ছায়া দেখতে পাই। এদেশ এনেছে মুক্তিযোদ্ধারা, দেশ গড়ে দিয়েছেন মুক্তিযোদ্ধারা। আজ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে মুক্তিযোদ্ধাদের জাগিয়ে তুলেছেন। এ সময় তিনি আরো বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা নানাভাবে মুক্তিযোদ্ধারের সম্মানিত করার চেষ্টা করেছেন এবং মুক্তিযোদ্ধাদের সমাজে প্রতিষ্ঠিত করেছেন। আজ শেখ হাসিনা বাংলাদেশের প্রতিটি মানুষের ভরসা।বাংলাদেশকে তিনি উন্নয়নের রোল মডেলে রূপান্তরিত করেছেন।’
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ