শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ০১:১৬
ব্রেকিং নিউজ

পুলিশ যা করেছে আইন মেনেই করেছে : আইজিপি

পুলিশ যা করেছে আইন মেনেই করেছে  : আইজিপি

উত্তরণবার্তা প্রতিবেদক : সম্প্রতি বনানীতে একটি রেস্তোরা থেকে বিএনপির ৫৫ নেতাকর্মীকে আটক করা হয়। পরে তাদের ৫৩ জনের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দেয়া হয়। বিএনপি দাবি করেছে, ঘরোয়া অনুষ্ঠানে খেতে গিয়ে বিনে ওয়ারেন্টে তাদের পুলিশ আটক করেছে। বিনা ওয়ারেন্টে বিএনপি নেতাকর্মীদের আটকের পর সন্ত্রাস বিরোধী আইনে মামলা দিয়ে গ্রেপ্তার করা কতোটা আইনসিদ্ধ- এ প্রশ্নে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, ওয়ারেন্ট ছাড়া কী কাউকে গ্রেপ্তার করা যায় না? পুলিশ যা করেছে আইন মেনেই করেছে। বাংলাদেশে আইন মেনেই সব করছে পুলিশ। রাজধানীর কারওয়ান বাজার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের পদ্মা হলে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

বিএনপি নেতাকর্মীরা বনানীতে কি ধরনের সন্ত্রাস বিরোধী কাজ করেছে জানতে চাইলে আইজিপি বলেন, আপনি এফআইআর দেখলে বুঝতে পারবেন যে কি ধরনের মামলা হয়েছে। এরপরও এটার বিষয়ে তদন্ত হবে। তদন্তের পরে আমরা এটা দেখে ব্যবস্থা নেবো। বিএনপি দাবি করেছে বিরোধী দলকে সংক্ষুব্ধ করতে, বাধা দিতেই এভাবে গ্রেপ্তার করা হয়েছে। এ প্রসঙ্গে পুলিশ প্রধান বলেন- এমনটি নয়, মামলার কপি দেখলেই সব পরিস্কার হবে।

এখানে উল্লেখ্য যে, রাজধানীর বনানী ক্লাবে বৈঠক করার সময় ১৯ মার্চ রোববার দিবাগত রাত ১টার দিকে বিএনপির ৫৫ নেতাকর্মী আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ডিবির এই অভিযানে বনানী থানা পুলিশও তাদের সঙ্গে ছিল। পুলিশ জানায়, বনানী ক্লাবে বসে বিএনপির এই ৫৫ নেতাকর্মী রাষ্ট্রবিরোধী পরিকল্পনা করছিল। সংবাদ পেয়ে পুলিশ তাদের আটক করে। পরে তাদের মধ্যে ৫৩ জনের বিরুদ্ধে পুলিশ সন্ত্রাস বিরোধী আইনে মামলা দিয়ে আদালতে প্রেরণ করে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK