শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ঢাকা সময়: ১১:১৫

‘ফুটবল ইতিহাসে সর্বাধিক আন্তর্জাতিক ম্যাচের’ রেকর্ড গড়তে চান রোনাল্ডো

‘ফুটবল ইতিহাসে সর্বাধিক আন্তর্জাতিক ম্যাচের’ রেকর্ড গড়তে চান রোনাল্ডো

উত্তরণবার্তা প্রতিবেদক : ফুটবলর ইতিহাসে আরেকটি বিশ্ব রেকর্ড গড়তে চান পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনাল্ডো। ইউরো ২০২৪ বাছাইপর্বে জাতীয় দলের হয়ে মাঠে নামার আগে সর্বোচ্চ  আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড  নিজের করে নেয়ার ইচ্ছার কথা জানিয়েছেন এই ফুটবল তারকা। কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপে পর্তুগাল স্কোয়াডে থাকলেও শেষ ম্যাচের একাদশে স্থান পাননি রোনাল্ডো। তবে ইউরো বাছাইপর্বের জন্য জাতীয় দলে ফের তাকে অন্তর্ভুক্ত করেছেন পর্তুগাল কোচ রবার্তো মার্টিনেজ।
  
ইতোমধ্যে ১১৮ গোল করে পুরুষদের আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের করে নিয়েছেন রোনাল্ডো। ইউরোপীয় ফুটবলেও জাতীয় দলের হয়ে ১৯৬টি ম্যাচ খেলে সর্বোচ্চ আন্তর্জাতিক ম্যাচের রেকর্ডটি এখন রোনাল্ডোর দখলে। সেই সঙ্গে বিশ্বের সর্বাধিক আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড বইয়ে কুয়েতের বাদের আল-মুতাওয়ার সহাবস্থানে রয়েছেন পাঁচ  বারের এই ব্যালন ডি’অর খেতাব বিজয়ী।
 
গতকাল রোনাল্ডো সাংবাদিকদের বলেন, ‘রেকর্ড  আমার অনুপ্রেরনা। ফুটবলের ইতিহাসে সর্বাধিক ম্যাচ খেলার রেকর্ডটিকে আমি (একক ভাবে) নিজের অধিকারে নিতে চাই। যেটি আমাকে গর্বিত করবে। তবে এখানেই আমি থামতে চাই না। আমি বারবার (জাতীয় দলে) ডাক পেতে চাই।’ ২০০৩ সালে কাজাকস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেছিলেন রোনাল্ডো। ইউরো ২০০৪ সাল থেকে পর্তুগালের হয়ে সবগুলো জাতীয় দলে প্রতিনিধিত্ব করেছেন তিনি।
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK