মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৩:৩৯

খালেদা জিয়া ও এরশাদকে ক্ষমতা থেকে টেনে হিঁচড়ে নামিয়েছে আওয়ামী লীগ : বিপ্লব বড়ুয়া

খালেদা জিয়া ও এরশাদকে ক্ষমতা থেকে টেনে হিঁচড়ে নামিয়েছে আওয়ামী লীগ  :  বিপ্লব বড়ুয়া

উত্তরণবার্তা প্রতিবেদক : বাংলাদেশের শুধু উন্নয়ন সুনিশ্চিত হয়নি, বাংলাদেশে সুশাসন ও গণতন্ত্রও সুনিশ্চিত হয়েছে বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। করোনা কালীন পরিস্থিতিতে এদেশে বিনা চিকিৎসায় কিংবা না খেয়ে কেউ মারা যায়নি। ২০ মার্চ সোমবার রাত সাড়ে ৮টায় মুন্সিগঞ্জের সিরাজদিখানে দীর্ঘ ১১ বছর পর অনুষ্ঠিত হওয়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উৎপাদন খাতকে যেভাবে গুরুত্ব দিয়েছেন সেটি দেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রাকে নিশ্চিত করেছে। বিগত করোনা পরিস্থিতিতে বিএনপি যে অভিশাপ দিয়েছে, ঘরে ঘরে লাশ পড়ে থাকবে এদেশের তেমন দুরবস্থা হয়নি জানিয়ে সম্মেলনে বিএনপি নেতাকর্মীদের কঠোর সমালোচনা করে বিপ্লব বড়ুয়া বলেন, গণঅভ্যুত্থানকে ভয় পায় না আওয়ামী লীগ। যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে তারা হত্যা করেছে গণতন্ত্রকে।তিনি বলেন, যারা অতীতে এদেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে তারাই বলছেন, এদেশে গণতন্ত্র নেই। কারণ তারাই গণতন্ত্রের হত্যাকারী।

২০০১ সালে বিগত দিনে বাংলাদেশে শান্তিপূর্ণভাবে ও সাংবিধানিকভাবে একমাত্র আওয়ামী লীগই ক্ষমতা হস্তান্তর করেছে। তিনি আরও বলেন, অতীতে জনতার মঞ্চ করে গণঅভ্যুত্থান করে খালেদা জিয়া ও এরশাদকে ক্ষমতা থেকে টেনে হিঁচড়ে নামিয়েছে আওয়ামী লীগ। এদেশের মানুষের ভাগ্যের উন্নয়নের জন্য আওয়ামী লীগ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ত্যাগ স্বীকার করেছে, তা কোনো রাজনৈতিক দল আজ পর্যন্ত করেনি। এছাড়াও আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে যেকোনো রাজনৈতিক দল অংশগ্রহণ করলে তাদের স্বাগত জানাবে আওয়ামী লীগ। তবে কেউ যদি নির্বাচনে না আসে তার দায় সংশ্লিষ্ট রাজনৈতিক দলকে বহন করতে হবে। নির্বাচনে অংশগ্রহণ করা একটি রাজনৈতিক দলের নিজস্ব দায়িত্ব। আগামী নির্বাচনে যদি এদেশের জনগণ আওয়ামী লীগকে ভোট না দেয় আওয়ামী লীগ সাংবিধানিকভাবে ক্ষমতা হস্তান্তরের জন্য প্রস্তুত বলে জানান তিনি। এ সময় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে সাবেক ডাক ও টেলি যোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে পরাজিত করে। এদেশে এমন শক্তি নিয়ে বিএনপির জন্ম হয়নি। এছাড়াও আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে যদি কোনো দল অংশগ্রহণ না করে তাহলে তাদের হাতে পায়ে ধরে নির্বাচনে আনার মতো দৈনদশা এখনো আওয়ামী লীগের হয়নি আর কোনদিন হবে না বলে মন্তব্য করেন তিনি। তিনি আরও বলেন প্রতিটি রাজনৈতিক দলের নির্বাচনে অংশগ্রহণ করা তার সাংবিধানিক অধিকার। এ সময় আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশ্য করে তারানা হালিম আমি লীগ বাদ দিয়ে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ করার আহ্বান জানান।

ত্রিবার্ষিক সম্মেলনে আরও বক্তব্য রাখেন- কেন্দ্রীয় আওয়ামী লীগ স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি, গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক, এ. কে. এম. আফজালুর রহমান বাবু, সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম. মাহবুবুল হাসান মাহবুব, সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান, আলহাজ্ব মহিউদ্দিন আহমেদ, ঢাকা মহানগর উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. ইসহাক মিয়া, স্বেচ্ছাসেবক লীগের উপদেষ্টা মণ্ডলী সদস্য ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, স্বেচ্ছাসেবক লীগের মহিলা বিষয়ক সম্পাদক, অ্যাডভোকেট সালমা হাই টুনি, সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, আলহাজ্ব আবু বক্কর সিদ্দিক। সিরাজদিখান উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মইনুল হাসান নাহিদ। এছাড়াও সিরাজদিখান উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মো. কামাল হোসেন লাল এর সভাপতিত্বে ও সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব, শামীম চৌধুরী চঞ্চলের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, মুন্সিগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শেখ তাজুল ইসলাম পিন্টু।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ