বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১২:০৪

আইরিশ উড়িয়ে শুভ সূচনা টাইগারদের

আইরিশ উড়িয়ে শুভ সূচনা টাইগারদের

উত্তরণবার্তা ডেস্ক : আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতেই বাজিমাৎ করেছে টাইগাররা। টসে হেরে ব্যাটিং পেলেও শুরু থেকেই ফরমে ছিলো বাংলাদেশ টিম। আট উইকেটে ৩৩৯ রানের টার্গেট দেয় সাকিবরা। শেষ পর্যন্ত এই রানের পাহাড় ধাওয়া করতে নেমে ১৫৫ রানেই অলআউট হয় আয়ারল্যান্ড।ব্যাটিংয়ে সাকিবের ৯৩ এবং হৃদয়ের ৯২ রান হয়তো হৃদয় ভেঙেছে খেলা পাগল বাঙালীন, তবে এটুকু নিশ্চিতভাবেই বলা যায় এই দুই উউকেটের উপার্জনে ভর করেই বড় টার্গেট দিতে পেরেছিল টাইগাররা।

ম্যাচে শুরুতেই তিন উইকেট হারানোর ঠিক পরপরই পর হাল ধরেছিলে সাকিব আল হাসান। তবে ক্যারিয়ারের ৫৩তম হাফ সেঞ্চুরির পর সেঞ্চুরির আশা জাগিয়ে বিদায় নেন তিনি। এরপর তৌহিদ হৃদয়কে সাথে নিয়ে হাল ধরেন মুশফিকুর রহিম। তৌহিদও ফিরেছেন সেঞ্চুরির দোরগোড়া থেকেই। তবে এজন্য দু:খ নেই, কারণ তার সংগ্রহের রানও বিরাট ভরসা হয়ে দাঁড়িয়েছিল পুরো টিমের জন্য।

প্রথম ইনিংস এর শেষভাগে একে একে উইকেট হারালেও ততক্ষণে বড় স্কোর ফেলেছে টাইগাররা। আট উইকেট হারিয়ে টার্গেট দেয় ৩৩৯ রানের। এই রানের পাহাড়কে ধাওয়া করতে নেমে ৩০ ওভার ৫ বলে মাত্র ১৫৫ রানেই গুটিয়ে যায় আয়ারল্যান্ড দল।
টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের পর আত্মবিশ্বাসে ভরপুর বাংলাদেশ হট ফেভারিট হয়েই আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু করছে। এবং শুরুটা হয়েছে দেখার মত।

২০০৮ সালের পর দ্বিপক্ষীয় সিরিজ খেলতে প্রথমবারের মত বাংলাদেশে এসেছে আয়ারল্যান্ড। পরিসংখ্যান অনুযায়ী এখন পর্যন্ত ১০ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও আয়ারল্যান্ড। এরমধ্যে সাতটি জিতেছে বাংলাদেশ এবং মাত্র দু’টিতে জয় পায় আয়ারল্যান্ড। বাকী ১টি ম্যাচ পরিত্যক্ত হয়। এবারে জয়ের ঝুলিতে যোগ হল আরও একটি ম্যাচ।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK