রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৭:২৭
ব্রেকিং নিউজ

সাকিব-হৃদয়ের ঝড়ো ব্যাটিংয়ে ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ স্কোর গড়ল বাংলাদেশ

সাকিব-হৃদয়ের ঝড়ো ব্যাটিংয়ে ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ স্কোর গড়ল বাংলাদেশ

উত্তরণবার্তা ডেস্ক : আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে রান পাহাড় গড়েছে বাংলাদেশ। যদিও কোনো তিন অংকের ইনিংস নেই। থাকবেই বা কী করে? সাকিব আল হাসান এবং তৌহিদ হৃদয় দুজনেই আউট হয়েছেন নড়বড়ে নব্বইয়ে। নির্ধারিত পঞ্চাশ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৮ উইকেটে ৩৩৮ রান। ওয়ানডেতে এটাই বাংলাদেশের সর্বোচ্চ স্কোর। ২০১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে নটিংহ্যামে ৩৩৩ রান ছিল এতদিন বাংলাদেশের সর্বোচ্চ স্কোর। 
 
সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। দলীয় ১৫ রানে ক্যাচ দিয়ে ফিরেন অধিনায়ক তামিম ইকবাল (৩)। আরেক ওপেনার লিটন দাস উইকেটে সেট হয়ে গিয়েছিলেন। দারুণ তিনটি শটও দেখা যায় তার ব্যাটে। তবে ব্যক্তিগত ২৬ রানে ক্যাম্ফারের বল বুঝতে না পেরে ক্যাচ দিয়ে ফিরেন। তিনে নামা নাজমুল হোসেন শান্তও আজ বড় স্কোর গড়তে পারেননি। ৩৪ বলে ২৫ রান করে ম্যাকব্রেইনের বলে বোল্ড হয়ে যান।
 
৮১ রানে ৩ উইকেট পতনের পর দলের হাল ধরেন সাকিব আল হাসান এবং অভিষিক্ত তৌহিদ হৃদয়। ৬৫ বলে ফিফটি তুলে নেন সাকিব। এরপর হাত খুলে মারতে থাকেন। অভিষিক্ত তৌহিদ হৃদয়ও ৫৫ বলে তুলে নেন ফিফটি। ৩৫তম ওভারে বাংলাদেশের স্কোর দুইশ ছাড়ায়। সবাই যখন সাকিবের সেঞ্চুরির অপেক্ষা করছে, ঠিক তখনই ছন্দপতন। হুমের করা অফস্টাম্পের অনেক বাইরের একটা বলকে জায়গায় দাঁড়িয়ে খোঁচা মারতে গিয়ে মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি মিস করেন সাকিব। তার ৮৯ বলে ৯৩ রানের ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি।
 
এরই সঙ্গে অবসান ঘটে তৌহিদ হৃদয়ের সঙ্গে তার ১২৫ বলে ১৩৫ রানের চতুর্থ উইকেট জুটির। তৌহিদ হৃদয়ের সঙ্গী হন মুশফিক। ৬ বছর পর ছয়ে নামা মুশফিক শুরু থেকেই ছিলেন আগ্রাসী। তার ২৬ বলে ৩ চার ৩ ছক্কায় ৪৪ রানের ইনিংসটি থামে ক্যাচ গ্রাহাম হুমের বলে দিয়ে। একই ওভারে পঞ্চম বলে হুম বোল্ড করে দেন সেঞ্চুরির অপেক্ষায় থাক তৌহিদ হৃদয়কে। ৮৫ বলে ৮ চার ২ ছক্কায় ৯২ রানের ইনিংস খেলে ফিরেন অভিষিক্ত এই তরুণ। ৪৭তম ওভারে দলের স্কোর তিনশ ছাড়ায়। শেষ পর্যন্ত ৮ উইকেটে ৩৩৮ রান তোলে বাংলাদেশ।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK