শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২০:১০
ব্রেকিং নিউজ

ময়মনসিংহে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতার ১০৩ তম জন্মবার্ষিকী উদযাপন

ময়মনসিংহে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতার ১০৩ তম জন্মবার্ষিকী উদযাপন

উত্তরণবার্তা প্রতিবেদক : যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্য দিয়ে জেলায় আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হচ্ছে।
এ উপলক্ষে সকালে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ সকাল সোয়া ৯টায় মুক্তাগাছা উপজেলা পরিষদ চত্ত¦রে বঙ্গবন্ধু ম্যুরালে দলীয় নেতা-কর্মীদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও সকাল সাড়ে ৭টায় সার্কিট হাউজ অঙ্গনে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক  অর্পণ করেন বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস, ডিআইজি দেবদাস ভট্টাচার্য, জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান, পুলিশ সুপার মাসুম আহমদ ভূঞা। পরে একে একে জেলা আওয়ামী লীগ সভাপতি এহতাশামুল আলম,সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুলসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা ও ময়মনসিংহ প্রেস ক্লাব  ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।
এদিকে সকাল ৮টায় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বিকেল সাড়ে ৩টায় টাউন হলে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পৃথকভাবে দিবসটি বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপন করা হচ্ছে। শিশু একাডেমিতে শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন কুইজ ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের উদ্যোগে শিল্পকলা একাডেমিতে বিশেষ আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হবে।
বাদ জুমা বিভিন্ন মসজিদ বিশেষ দোয়া করা হবে। এছাড়া বিভিন্ন উপাসনালয়েও প্রার্থনার আয়োজন করা হচ্ছে। জাতির পিতার জীবনী ও মুক্তিযুদ্ধভিত্তিক ডকুমেন্টারি প্রদর্শন ও জাতির জনকের ৭ই মার্চের ভাষণ নগরীর মোড়ে-মোড়ে প্রচার করা হচ্ছে।
দিবসটি পালন উপলক্ষে শিশুসদন এতিমখানা জেলা হাসপাতাল উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ