বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৬:৩৩

শরীয়তপুরে জাতির পিতার ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

শরীয়তপুরে জাতির পিতার ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

উত্তরণবার্তা প্রতিবেদক : জেলায় আজ যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হচ্ছে।
দিবস উপলক্ষে আজ প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে জেলা শহরের জিরো পয়েন্টে জাতির পিতার ম্যুরালে ১০৩টি মোমবাতি প্রজ্জলন, কেককাটা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণের মধ্যদিয়ে জন্মদিন পালনের কার্যক্রম শুরু হয়।
এরপর সকাল ৮ টায় জেলা প্রশাসন কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর ম্যুরালে জাতির পিতার প্রতিকৃতিতে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জেলা প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, জেলা আওয়ামী লীগ, জেলা পুলিশ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।
দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে- বঙ্গবন্ধুর ঐহিহাসিক ৭ মার্চের ভাষণ উপস্থাপন, শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কিত রচনা প্রতিযোগিতা, শিক্ষার্থীদের নান্দনিক হাতের লেখা প্রতিযোগিতা, প্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা চলছে।
বাদ জুমা এবং সুবিধাজনক সময়ে মিলাদ ও বিশেষ প্রার্থনা, মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক পুস্তক ও ডকুমেন্টারি প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠানের কর্মসূচি রয়েছে।
এছাড়াও জেলার ৬ উপজেলায় জাতির পিতার জন্মবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK