বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৪:১৯

সুপ্রিমকোর্ট বার নির্বাচনে দ্বিতীয় দিনের ভোট গ্রহণ চলছে

সুপ্রিমকোর্ট বার নির্বাচনে দ্বিতীয় দিনের ভোট গ্রহণ চলছে

উত্তরণবার্তা প্রতিবেদক : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের (সুপ্রিম কোর্ট বার) দ্বিতীয় দিনের ভোট গ্রহণ চলছে। আজ সকাল সাড়ে দশটায় দ্বিতীয় দিনের ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৫টা পর্যন্ত। এদিকে নির্বাচন প্রশ্নে প্রধান বিচারপতির হস্তক্ষেপ চাইলেন বিএনপি পন্থী আইনজীবীরা। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে গতকালের পুলিশী হামলার ঘটনার বর্ণনা আপিল বিভাগের কাছে তুলে ধরেছেন বিএনপি পন্থী আইনজীবীদের একটি দল।
 
আজ গতকালের ঘটনায় বিচার দাবি করে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর কাছে হস্তক্ষেপ কামনা করেছেন প্যানেলের সভাপতি প্রার্থী ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ও সাধারণ সম্পাদক প্রার্থী ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল। পাশাপাশি আইনজীবীদের নিরাপত্তাও চান তিনি। এ সময় প্রধান বিচারপতি বলেছেন, ‘আপনারা ১১টার সময় খাস কামরায় আসেন। প্রয়োজন হলে এটর্নি জেনারেলকে ডেকে নেব।’
 
এদিকে আজ সকালে সুপ্রিমকোর্ট বার চত্বরে বিএনপি ও আওয়ামী লীগের সমর্থক আইনজীবীরা পৃথক শ্লোগান ও বিক্ষোভ করছেন। একপক্ষ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচন বাতিলের দাবি জানান এবং অপর পক্ষের আইনজীবীরা নির্বাচনে বাধা দেয়ার জন্য বিএনপি পন্থী আইনজীবীদের শাস্তি চেয়ে বিক্ষোভ করছেন। আজ সকাল সাড়ে ১০টার দিকে দ্বিতীয় দিনের ভোট গ্রহণ শুরু হয়। তবে ভোটার উপস্থিতি কম। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আদালত চত্বরের বিভিন্ন পয়েন্টে বিপুল সংখ্যক অতিরিক্ত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন রয়েছে।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK