শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১১:১৬
ব্রেকিং নিউজ

ফেরার ম্যাচেই সাকিবের অনন্য কীর্তি

ফেরার ম্যাচেই সাকিবের অনন্য কীর্তি

উত্তরণ বার্তা ক্রীড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে আগে বোলিং করছে বাংলাদেশ। মিরপুর শের-ই-বাংলায় দুই দলের ম্যাচটি সকাল সাড়ে এগারটায় ম্যাচটি শুরু হয়।
স্কোর: ওয়েস্ট ইন্ডিজ ৪৫/৩ (১৩ ওভার)

ফেরার ম্যাচেই সাকিবের কীর্তি
নির্বাসনের পর নিজের ফেরার ম্যাচে আন্দ্রে ম্যাকক্যার্থিকে বোল্ড করে ঘরের মাঠে দেড়শ উইকেট নেয়ার কীর্তিতে নাম লেখান সাকিব আল হাসান। তিনি ২ ওভারে মাত্র ৩ রান দিয়ে নেন ১ উইকেট। নিজের দ্বিতীয় ওভারের চতুর্থ বলে ম্যাকক্যার্থিকে ফেরান সাকিব। আউট হওয়ার আগে এই উইন্ডিজ করেন ১২ রান। চলমান ম্যাচসহ সাকিব ২০৭ ম্যাচে নিয়েছেন ২৬১ উইকেট। তার মধ্যে ঘরের মাঠে নেন দেড়শ উইকেট। আর বাকি উইকেট নেন বিভিন্ন দেশে।

ওভারে চার রান দিয়ে ক্যারিয়ার শুরু হাসানের
বাংলাদেশের ১৩৪ তম ক্রিকেটার হিসিবে উইন্ডিজের বিপক্ষে অভিষেক হয়েছে পেসার হাসান মাহমুদের। এর আগে টি-টোয়েন্টিতে অভিষেক হলেও এবার ৫০ ওভারের ম্যাচে অভিষেক ঘটে এই পেসারের। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ওভারে মাত্র চার রান দিয়েছে হাসান।

উড়ন্ত লিটনে দ্বিতীয় সাফল্য
নিজের তৃতীয় ওভারে আবার উইকেটের স্বাদ পেলেন মোস্তাফিজ। তবে উইকেটটা লিটনের খাতায় যোগ হলে খুব মানাত। বাঁহাতি পেসারের অফস্ট্যাম্পের অনেক বাইরের বল ড্রাইভ করেছিলেন জশুয়া ডা সিলভা। ব্যাটের কোণায় লেগে বল দ্রুত যায় গালিতে। সেখানে ডানদিকে ঝাপিয়ে চোখের পলকে বল মুঠোবন্দী করে নেন লিটন। এ লিটন যেন এক বাজপাখি। জশুয়ার (৯) আউটের সময় ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২ উইকেটে ২৪।  
উত্তরণ বার্তা/এআর




 

  মন্তব্য করুন
     FACEBOOK