মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১২:১৩
ব্রেকিং নিউজ

‘বঙ্গমাতা : উদ্দীপনার আলো’ শীর্ষক সপ্তাহব্যাপী চিত্র প্রদর্শনী শুরু

‘বঙ্গমাতা : উদ্দীপনার আলো’ শীর্ষক সপ্তাহব্যাপী চিত্র প্রদর্শনী শুরু

উত্তরণবার্তা প্রতিবেদক : ‘বঙ্গমাতা: উদ্দীপনার আলো’ শীর্ষক সপ্তাহব্যাপী চিত্র প্রদর্শনী ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে শুরু হয়েছে। আজ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা সেন্টার ফর জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে এই প্রদর্র্শনী উদ্বোধন করেন। 
 
সপ্তাহব্যাপী এই চিত্রপ্রদর্শনীতে দেশের ২২জন খ্যাতিমান শিল্পীর শিল্পকর্ম স্থান পেয়েছে। বিভাগের পরিচালক অধ্যাপক ড. তানিয়া হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর কমিটির চেয়ারম্যান অধ্যাপক হাশেম খান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
 
উপাচার্য বলেন, বঙ্গমাতা পর্দার অন্তরালে থেকে জাতির পিতার সকল কাজে সহায়তা করেছেন। সকল আন্দোলন ও সংগ্রামে তাঁকে সাহস ও অনুপ্রেরণা জুগিয়েছেন। দেশের ইতিহাসের প্রতিটি পরতে বঙ্গমাতার সুদৃঢ় অবস্থান রয়েছে উল্লেখ করে তিনি বলেন, তাঁর এসব অবদানের স্বীকৃতি দেয়া সভ্য সমাজের দায়িত্ব। জাতির সামগ্রিক কল্যাণে বঙ্গমাতার অনন্য অবদান তরুণ প্রজন্মের কাছে তুলে ধরার জন্য শিল্পী সমাজের প্রতি আহŸান জানান উপাচার্য ।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK